সন্দ্বীপে ৫০ পরিবারে ঈদ আজ

১৬ জুন, ২০২৪

দেশের কয়েকটি অঞ্চলের মত সৌদি আরবের সঙ্গে মিল রেখে রোজা পালন, ঈদুল ফিতর উদযাপন এবং ঈদুল আযহা (কোরবানী) উদযাপন করে আসছেন চট্টগ্রামের সন্দ্বীপ মাঈটভাঙ্গা ইউনিয়নের প্রায় ৫০ পরিবার। এবারও এর ব্যতিক্রম নয়। রোজার ঈদও করেছেন একদিন আগে। কোরবানীরর ঈদও করবেন একদিন আগে। ৫০টি পরিবারের মধ্যে মাঈটভাঙ্গা ইউনিয়ন তথা সন্দ্বীপের একটি প্রভাবশালী রাজনৈতিক পরিবারও রয়েছে।

চট্টগ্রাম উত্তরজেলা আওয়ামী যুবলীগের সহ-সভাপতি ও মাঈটভাঙ্গা ইউপি চেয়ারম্যান লায়ন মিজানুর রহমান মিজান ও তার ছোট ভাই সন্দ্বীপ উপজেলা যুবলীগের সাধারণ মাকসুদুর রহমানদের পরিবারও কাল পবিত্র ঈদুল আযহা (কোরবানীর ঈদ) উদযাপন করবেন।

চেয়ারম্যান পরিবার প্রতিবছর সন্দ্বীপের জনপ্রতিনিধি, রাজনৈতিক ব্যাক্তি, সাংবাদিক ও সুশীল সমাজের লোকদের সাথে ঈদ আনন্দ উদযাপন করে থাকেন। এবারও তার ব্যতিক্রম হয় নি।

জানা গেছে প্রায় ৫ থেকে ৭ হাজার মানুষের জন্য আয়োজন করা হয়েছে। কাল চেয়ারম্যান বাড়িতে নেতাকর্মী ও সর্বস্তরের মানুষের মিলনমেলা হবে। প্রতি বছরই এমনটি হয়ে আসছে।

একদিন আগে থেকে রোজার ঈদ উদযাপন এবং কোরবানির ঈদ উদযাপন প্রসঙ্গে মিজান চেয়ারম্যান বলেন, প্রায় শত বছর আগ থেকে আমাদের পূর্ব পুরুষরা এভাবে পালন করে আসছে। আমরা তাদের ঐতিহ্য ধরে রেখেছি। ঈদ আনন্দ ভাগাভাগি করতে অনেকেই আসেন আমাদের বাড়িতে, আমাদের ভালো লাগে