বিদ্যুৎস্পৃষ্টে দুই শিশুর মৃত্যু

১৬ জুন, ২০২৪

ব্রাহ্মণবাড়িয়া সদর উপজেলায় বিদ্যুৎস্পষ্টে দুইজন শিশুর মৃত্যু হয়েছে। রবিবার দুপুরে উপজেলার মজলিশপুর ইউনিয়নের ছোট বাকাইল গ্রামে এ ঘটনা ঘটে।নিহতরা হলেন, ওই গ্রামের শামীম মিয়ার ছেলে নয়ন মিয়া (৯) একই গ্রামের লিটন মিয়ার ছেলে নাঈম মিয়া (১২)। তারা সম্পর্কে চাচা-ভাতিজা।

এলাকাবাসী ও নিহতের পরিবার জানায়, ওই গ্রামের ফারুখ মিয়ার বাড়ির বিদ্যুতের খুঁটি থেকে অনিরাপদভাবে বিদ্যুৎ সংযোগ নেয় প্রতিবেশী বাচ্চু মিয়া। রবিবার বাচ্চু মিয়ার বাড়িতে একটি বিয়ের অনুষ্ঠান চলছিল। বিয়ে দেখার জন্য নয়ন ও নাঈম সে বাড়িতে যায়। এ সময় অনিরাপদভাবে আনা বিদ্যুতের সংযোগের তারে বাচ্চু মিয়ার বাড়ির একটি টিনের ঘর বিদ্যুতায়িত ছিল।

নয়ন ও নাইম যাওয়া পথে ঘরটি স্পর্শ করতেই বিদ্যুতায়িত হয়ে মারা যায়। এদিকে ঘটনার পর এলাকাজুড়ে শোকের ছায়া নেমে আসে।এ সময় বিলাপ করতে করতে নাঈমের পিতা লিটন মিয়া বলেন, দুপুরে তার ছেলে নাঈম তাকে বাজার থেকে খাসি এনে দেয়ার আবদার করেছিলো। ছেলের সে আবদার পূরণ করতে লিটন মিয়া শহরের ভাদুঘর বাজারে যায়।

এ সময় তিনি খবর পান তার ছেলে আর এই পৃথিবীতে নেই। তিনি এ ঘটনার সুষ্ঠু তদন্ত করে বিচারের দাবি করেন।নয়নের পিতা শামীম মিয়া বলেন, বাচ্চু মিয়া সম্পর্কে আমাদের চাচা হয়। তাদের বাড়ির বিয়ের অনুষ্ঠান দেখতে নয়ন আর নাঈম তাদের বাড়িতে যায়। যাওয়ার পথে বাড়ির পেছনের একটি টিনের ঘরে প্রতিবেশীর খুঁটি থেকে আনা বিদ্যুৎ সংযোগের তার ঝুলছিল।

নয়ন ও নাইম যাওয়া পথে ঘরটি স্পর্শ করতেই বিদ্যুতায়িত হয়ে মারা যায়। খবর পেয়ে আমি দ্রুত ঘরে ফিরে আসি।ব্রাহ্মণবাড়িয়া সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা আসলাম হোসেন জানান, খবর পেয়ে ঘটনাস্থলে পুলিশ পাঠানো হয়েছে। ঘটনাটির তদন্ত চলছে।