শশী আফরোজার অন্যরকম ঈদ

১৭ জুন, ২০২৪

এ সময়ের দর্শকপ্রিয় অভিনেত্রী শশী আফরোজা। নাটক, চলচ্চিত্র ও বিজ্ঞাপনচিত্রে নিয়মিত কাজ করছেন তিনি। এরই ধারাবাহিকতায় এবারের ঈদে শশী অভিনীত একটি সিনেমা ও হাফ ডজন নাটক মুক্তি পাচ্ছে ঈদ অনুষ্ঠানমালায়।

এই অভিনেত্রী নাটকে নিয়মিত অভিনয় করলেও ক্যারিয়ারের পঞ্চম চলচ্চিত্র নিয়ে প্রেক্ষাগৃহে হাজির হচ্ছেন ঈদের দিন। সিনেমার নাম ‘রিভেঞ্জ’। পরিচালনা করেছেন মোহাম্মদ ইকবাল। সিনেমাটিতে জুটি বেঁধে অভিনয় করেছেন চিত্রনায়ক জিয়াউল রোশান ও চিত্রনায়িকা শবনম ইয়াসমিন বুবলী। এই সিনেমায় মায়ের ভূমিকায় অভিনয় করেছেন শশী আফরোজা। তিনি সিনেমাটি নিয়ে বেশ আশাবাদী।

এর আগে এই অভিনেত্রী প্রথমবারের মতো অভিনয় করেন ‘নবাব এলএলবি’ সিনেমায়। শাকিব খান অভিনীত এই সিনেমার মাধ্যমে শশীর চলচ্চিত্রে অভিষেক হয়েছিল। শশী অভিনীত নাটকগুলো হচ্ছে সকাল আহমেদের ‘আসেন ছ্যাকা খাই’, জাকারিয়া সৌখিনের ‘রুপকথা’, মাবরুর রশিদ বান্নাহর ‘তোমায় আমায় মিলে’, প্রীতি দত্তের ‘তোমার অপেক্ষায়’ ও ‘বিউটি কুইন’ এবং সাব্বির হোসনের ‘জীবনের চুক্তিনামা’।

এছাড়াও ওটিটি প্ল্যাটফর্মের জন্য মাহমুদুর রহমান হিমির পরিচালনায় ‘হাইড অ্যান্ড সিক’ ওয়েব সিরিজে অভিনয় করেছেন তিনি।

এ প্রসঙ্গে শশী আফরোজা বলেন, ‘কাজের শুরুর দিক থেকে এখন পর্যন্ত আমি বেছে বেছে গল্পনির্ভর কাজ করছি। সংখ্যা না বাড়িয়ে সবসময় আমি কাজের মানে বিশ্বাসী। চরিত্রে থাকে ভিন্নতা। আশা করি, সিনেমা ও নাটকগুলো দর্শকদের ভালো লাগবে।’

যোগ করে এই অভিনেত্রী বলেন, ‘নাটকে কাজ করার পাশাপাশি চলচ্চিত্রেও নিয়মিত কাজ করতে চাই। বড় পর্দার ক্যানভাসে নিজেকে আরও মেলে ধরতে চাই। ভালো গল্প ও চরিত্রে পেলে চলচ্চিত্রেও নিয়মিত কাজ করব।’

মুক্তির অপেক্ষায় আছে শশী আফরোজা অভিনীত এবং অনিক বিশ্বাস পরিচালিত ‘খোদা হাফেজ’ সিনেমাটি। ঈদের পর সিনেমাটি প্রেক্ষাগৃহে মুক্তি পাওয়ার কথা রয়েছে।