শক্তিশালী ডেনমার্ককে রুখে দিল স্লোভেনিয়া

১৭ জুন, ২০২৪

উয়েফা ইউরোপিয়ান চ্যাম্পিয়নশিপে শক্তিশালী ডেনমার্ককে রুখে দিয়েছে স্লোভেনিয়া। ম্যাচটিতে এগিয়ে থেকেও শেষ পর্যন্ত পয়েন্ট ভাগাভাগি করে সন্তুষ্ট থাকতে হচ্ছে ড্যানিশদের।

রোববার জার্মানির স্টুটগার্ট অ্যারেনায় ‘সি’ গ্রুপে নিজেদের প্রথম ম্যাচে নেমেছিল ডেনমার্ক ও স্লোভেনিয়া দুদল। ম্যাচের প্রথমার্ধে এক গোলে এগিয়ে থেকে বিরতিতে গিয়েছিল ড্যানিশরা। তবে বিরতির পরই সমতা ফেরায় প্রতিপক্ষ দল। এতে ড্র নিয়ে মাঠ ছেড়েছে দুদল।

এদিন ড্যানিশদের হয়ে একটি গোল করেছেন ক্রিস্টিয়ান এরিকসন। আর স্লোভেনিয়ার হয়ে একটি গোল করেছেন এরিক জানজা।

ম্যাচটিতে বল দখল ও নিয়ন্ত্রণে এগিয়ে ছিল ডেনমার্ক। ৬৯ শতাংশ বল দখলে রেখে ১৬টি শট নেয় তারা, যার মধ্যে ৪টি ছিল লক্ষ্যে। আর ৩১ শতাংশ বল নিজেদের কাছে রেখে ১১টি শট নেয় স্লোভেনিয়া। যার ২টি শট ছিল লক্ষ্যে। 

ম্যাচের ১৭তম মিনিটে দলকে এগিয়ে দেন ক্রিস্টিয়ান এরিকসন। জোনাস ওল্ডার উইন্ডের সহায়তায় দলের হয়ে গোলটি করেন ম্যানচেস্টার ইউনাইটেডের এই স্ট্রাইকার।

এরপর একাধিক সুযোগ তৈরি করেও গোলের দেখা পায়নি ডেনমার্ক। তবে প্রথমার্ধে সেভাবে আক্রমণে উঠতে পারেনি স্লোভেনিয়া। ১-০ গোলে এগিয়ে থেকে বিরতিতে যায় ক্যাস্পার হাজুলমান্ড শিষ্যরা।

বিরতি থেকে ফিরে খেলায় কিছুটা ছন্দ ফিরে পায় স্লোভেনিয়া। সেইসঙ্গে ডেনমার্কের আক্রমণগুলো ভেস্তে দেয় তারা। মাঝেমধ্যে স্লোভেনিয়াও আক্রমণে উঠেছে তবে সেভাবে সাফল্য পায়নি দলটি।

অবশেষে ৭৬তম মিনিটে দলকে স্বস্তির গোল এনে দেন এরিক জানজা। তার বুলেট গতির শটটি ডিফেন্ডারকে ছুয়ে ডেনমার্কের জালে বল জড়িয়ে যায়। শেষ পর্যন্ত আর কোনো গোল নায় হওয়ায় ১-১ সমতায় মাঠ ছাড়ে দুদল।