চার দিন পর করোনায় আরও একজনের মৃত্যু

১৯ জুন, ২০২৪

করোনায় আক্রান্ত হয়ে গত ২৪ ঘণ্টায় বাংলাদেশে আরও একজনের মৃত্যু হয়েছে। এই সময়ে প্রাণঘাতী ভাইরাসটি শনাক্ত হয়েছে আরও আটজনের দেহে।

চার দিন আগে গত ১৫ জুন একজনের মৃত্যু তথ্য জানিয়েছিল স্বাস্থ্য অধিদফতর। তার আগে গত ১৮ মে ও ১৮ এপ্রিল করোনায় একজন করে দুজনের মৃত্যু হয়েছিল। এ নিয়ে চলতি বছর করোনায় মারা গেলেন ২০ জন।

মঙ্গলবার (১৮ জুন) সকাল ৮টা থেকে বুধবার (১৯ জুন) সকাল ৮টা পর্যন্ত গত ২৪ ঘণ্টায় আটজনের করোনা শনাক্ত হয়।

স্বাস্থ্য অধিদফতরের তথ্য অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় ১৭৬ জনের নমুনা পরীক্ষা করা হয়েছে। এসব পরীক্ষায় আটজনের করোনা শনাক্ত হয়। নমুনা পরীক্ষার বিপরীতে রোগী শনাক্তের হার ৪ দশমিক ৫৫ শতাংশ।

স্বাস্থ্য অধিদফতরের তথ্যবিবরণীতে বলা হয়েছে, গত ২৪ ঘণ্টায় কোভিড-১৯ আক্রান্ত হয়ে একজনের মৃত্যু হয়েছে। এ নিয়ে এখন পর্যন্ত ২৯ হাজার ৪৯৭ জন করোনায় মৃত্যুবরণ করেছেন। করোনাভাইরাস আক্রান্তদের মধ্যে এখন পর্যন্ত সুস্থ হয়েছে ২০ লাখ ১৮ হাজার ২৯০ জন।

গত জানুয়ারি মাসের মাঝামাঝি সময়ে বাংলাদেশে করোনার অমিক্রন ধরনের একটি উপধরন জেএন.১-এ আক্রান্ত রোগী শনাক্ত হয়। দ্রুত ছড়ানোর কারণে জেএন.১-কে ‘ভেরিয়েন্ট অব ইন্টারেস্ট’ হিসেবে অভিহিত করে বিশ্ব স্বাস্থ্য সংস্থা।

২০২০ সালের ৮ মার্চ দেশে প্রথম করোনাভাইরাসে সংক্রমিত রোগী শনাক্তের ঘোষণা দেয় সরকার। করোনায় প্রথম মৃত্যুর কথা জানা যায় ওই বছরের ১৮ মার্চ। এর তিন বছর পর গত বছরের মে মাসে করোনার কারণে জারি করা বৈশ্বিক জরুরি অবস্থা প্রত্যাহারের ঘোষণা দেয় বিশ্ব স্বাস্থ্য সংস্থা।