সেনাপ্রধানের বিদায়ী দরবার অনুষ্ঠিত

১৯ জুন, ২০২৪

৯, ১৭ ও ৩৩ পদাতিক ডিভিশনে সেনাবাহিনী প্রধান জেনারেল এস এম শফিউদ্দিন আহমেদের বিদায়ী দরবার অনুষ্ঠিত হয়েছে।

বুধবার (১৯ জুন) বিকেলে আন্তঃবাহিনী জনসংযোগ পরিদপ্তর (আইএসপিআর) জানিয়েছে, সেনাবাহিনী প্রধান জেনারেল এস এম শফিউদ্দিন আহমেদ আজ সাভার ও কুমিল্লা এরিয়া পরিদর্শন করেন। সেনাপ্রধান সাভার ও কুমিল্লা এরিয়ার সকল পদবির সেনা সদস্যদের উদ্দেশে বিদায়ী দরবার গ্রহণ করেন এবং মতবিনিময় করেন। সিলেট সেনানিবাসে কর্মরত সেনা সদস্যগণ ভিডিও টেলি কনফারেন্সিংয়ের (ভিটিসি) মাধ্যমে সাভার সেনানিবাসের সঙ্গে যুক্ত থেকে দরবারে অংশগ্রহণ করে।

পরিদর্শনকালে সাভার ডিওএইচএস এলাকায় একটি মসজিদ উদ্বোধন এবং কুমিল্লায় নবনির্মিত বাংলাদেশ আর্মি ইউনিভার্সিটি অব সায়েন্স অ্যান্ড টেকনোলজি (BAUST) উদ্বোধন করেন সেনাপ্রধান।

সেনাবাহিনী প্রধান তার বিদায়ী দরবারে প্রধানমন্ত্রী শেখ হাসিনার প্রতি বিশেষ কৃতজ্ঞতা প্রকাশ করে বলেন, ‘প্রধানমন্ত্রীর ঐকান্তিক প্রচেষ্টায় বাংলাদেশ সেনাবাহিনী আধুনিক এবং চৌকস বাহিনী হিসেবে বিশ্বের দরবারে মাথা উঁচু করে দাঁড়িয়েছে।’ তিনি দায়িত্ব পালনকালে সর্বাত্মক সহযোগিতার জন্য সংশ্লিষ্ট সবার প্রতি আন্তরিক ধন্যবাদ ও কৃতজ্ঞতা ব্যক্ত করেন।

পরে সেনাবাহিনীর প্রধানকে ৯ ও ৩৩ পদাতিক ডিভিশনের পক্ষ থেকে সামরিক রীতিতে বিদায় জানানো হয়। বিদায়ী অনুষ্ঠানে সেনা সদরের ঊর্ধ্বতন কর্মকর্তাসহ, সাভার ও কুমিল্লা সেনানিবাসের সকল পদবির কর্মকর্তা, জেসিও, অন্যান্য পদবির সেনা সদস্য এবং গণমাধ্যমকর্মীরা উপস্থিত ছিলেন।