হাইওয়ে পুলিশ দেখে পালানোর সময় দুর্ঘটনায় অটোচালক নিহত

১৯ জুন, ২০২৪

চট্টগ্রামের সীতাকুণ্ডে বেপরোয়া গতির যানবাহনের বিরুদ্ধে অভিযান চালাচ্ছিল হাইওয়ে পুলিশ। হাইওয়ে পুলিশ দেখে পালানোর সময় দুর্ঘটনার কবলে পড়ে একটি সিএনজিচালিত অটোরিকশা। এতে ঘটনাস্থলেই অটোরিকশাচালক নিহত এবং এক যাত্রী আহত হন।

বুধবার (১৯ জুন) দুপুর ২টায় সীতাকুণ্ড মগপুকুর এলাকায় এ ঘটনা ঘটে।

নিহত ওই অটোরিকশাচালকের নাম মেজবাহ উদ্দিন। তিনি বাড়বকুণ্ড ইউনিয়নের দক্ষিণ মাহমুদাবাদ গ্রামের তেলিপাড়া এলাকার বাসিন্দা। অন্যদিকে আহত যাত্রী মো. আরিফ কুমিরা ইউনিয়নের সোনারপাড়া গ্রামের বাসিন্দা।

হাইওয়ে পুলিশের অভিযানে নেতৃত্ব দেন বার আউলিয়া হাইওয়ে থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) খোকন চন্দ্র ঘোষ। তিনি বলেন, ঈদের কারণে মহাসড়ক অনেকটাই ফাঁকা। এ সময়ে মহাসড়কে অতিরিক্ত গতির কারণে দুর্ঘটনা ঘটে। দুর্ঘটনা কমানোর জন্য বেপরোয়া গাড়ির বিরুদ্ধে স্পিডগান দিয়ে মামলা দিচ্ছিলেন তারা।

এ সময় তেলবাহী একটি লরির সঙ্গে পাল্লা দিয়ে চলছিল দুটি অটোরিকশা। তারা লরিটিকে থামানোর সংকেত দিলে বেপরোয়া গতিতে আসা সিএনজিচালিত অটোরিকশা দুটি ঘুরিয়ে পালিয়ে যাওয়ার চেষ্টা করে। তখন একটি অটোরিকশাকে ধাক্কা দেয় লরিটি। এতে দুর্ঘটনাটি ঘটে।

সীতাকুণ্ড থানার ওসি কামাল উদ্দিন বলেন, হাইওয়ে পুলিশের ফোন পেয়ে ঘটনাস্থলে গিয়ে উত্তেজিত জনতাকে শান্ত করা হয়। আহত চালককে হাসপাতালে নেওয়া হলে চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।