নতুন স্টাইলে আসছে হিরো ডেস্টিনি

২১ জুন, ২০২৪

হিরো ডেস্টিনি একটি জনপ্রিয় স্কুটার। এই মডেলের আপডেটেড ভার্সন লঞ্চ করতে চলেছে কোম্পানি। এই স্কুটার টিভিএস জুপিটার, হন্ডা অ্যাক্টিভা এবং সুজুকি অ্যাক্সেসকে চ্যালেঞ্জ জানাবে। ১২৫ সিসি ইঞ্জিন পাওয়া যাবে স্কুটারে। মিলবে ব্লুটুথ কানেক্টিভিটিসহ একাধিক ফিচার্স।

স্কুটির বাজারে নতুন এন্ট্রি নিতে চলেছে হিরো ডেস্টিনি। বর্তমানে দেশের জনপ্রিয় স্কুটিগুলোর মধ্যে একটি এই টু হুইলার। এবার সেই মডেলের আপডেট ভার্সন লঞ্চ করতে চলেছে হিরো মটোকর্প। এটি হোন্ডা অ্যাক্টিভা, টিভিএস জুপিটার এবং সুজুকি অ্যাক্সেস স্কুটিগুলোকে টক্কর দিতে চলেছে। বিক্রির নিরিখে এই মুহূর্তে বিশ্বের বৃহত্তম টু হুইলার হিরো মটোকর্প। মূলত বাজেটভিত্তিক টু হুইলারের জন্য জনপ্রিয় হিরো মটোকর্প।

নতুন হিরো ডেস্টিনি স্কুটার আসছে

১২৫ সিসির স্কুটারের চাহিদা বাজারে তুলনামূলক কম। ১০০ সিসি এবং ১১০ সিসি স্কুটির চাহিদা সবথেকে বেশি। তাই এই সেগমেন্টকে আরও জমিয়ে তুলতে, ১২৫ সিসি স্কুটির হিরো ডেস্টিনির নতুন মডেল আনার সিদ্ধান্ত নিয়েছে সংস্থা। এই মডেলে স্কুটির ডিজাইন, ফিচার্স ও পারফরম্যান্স সব বিভাগেই সমান মনোযোগ দিতে পারে হিরো।

মধ্যবিত্তের নিত্য যাতায়াতের জন্য বহু মানুষ স্কুটির ওপরই ভরসা করছেন। আর সেই ক্ষেত্রে চালকদের সুবিধা দিতে নতুন রুপে আসছে হিরো ডেস্টিনি। ইতিমধ্যে নতুন স্কুটির উৎপাদন শুরু করে দিয়েছে হিরো মটোকর্প। ডিজাইনের দিক দিয়ে নতুন মডেলে ক্লাসিক ও রেট্রো লুক দেখা যেতে পারে।

বর্তমানে যে হিরো ডেস্টিনি বিক্রি হয়, তাতে কী ফিচার্স ও ইঞ্জিন স্পেসিফিকেশন রয়েছে আসুন জেনে নেওয়া যাক।

হিরো ডেস্টিনি স্কুটারের ইঞ্জিন ও মাইলেজ

স্কুটারে পাবেন ১২৫ সিসি ইঞ্জিন, যা সর্বোচ্চ ৯ হর্সপাওয়ার এবং ১০.৪ এনএম টর্ক তৈরি করতে পারে। স্কুটির মাইলেজ ৪২.৫ কিমি প্রতি লিটার। এটির ফুয়েল ট্যাংক ক্যাপাসিটি রয়েছে ৫ লিটার। এতে রয়েছে ড্রাম ব্রেক। স্কুটির সর্বোচ্চ গতি ৮৫ কিমি প্রতি ঘণ্টা।

হিরো ডেস্টিনি স্কুটারের ফিচার্স

স্কুটির দু চাকাতেই রয়েছে ড্রাম ব্রেক। মিলবে সেমি-ডিজিটাল ইনস্ট্রুমেন্ট কনসোল, ডিজিটাল ওডোমিটার, অ্যানালগ স্পিডোমিটার। স্কুটারে ইউএসবি চার্জিং পোর্ট, এলইডি লাইটিং এবং ব্লুটুথ কানেক্টিভিটি ফিচার্স রয়েছে। কিছু ফিচার্স নেই। নতুন মডেলে সেইসব ফিচার্স পাওয়া যাবে বলে আশা করা হচ্ছে। স্কুটারের পিছনে দেখা যেতে পারে নতুন ব্যাকরেস্ট ফিচার।

এছাড়াও ব্লুটুথ কানেক্টিভিটি, ইউএসবি চার্জিং সকেট, ডিজিটাল ইনস্ট্রুমেন্ট ক্লাস্টার, ফ্রন্ট ডিস্ক ব্রেকসহ একাধিক নতুনত্ব থাকতে পারে স্কুটারে, এমনটা আশা করা হচ্ছে।