মাত্র ১০ মিনিটে ৫০ শতাংশ চার্জ হবে এই ফোন

২২ জুন, ২০২৪

শক্তিশালী ব্যাটারি এবং ফাস্ট চার্জিং ফিচার নিয়ে বাজারে হাজির হলো রিয়েলমি। সম্প্রতি চীনের এই প্রতিষ্ঠান বাজারে এনেছে জিটি ৬ ৫জি মডেল। ব্যাটারি ব্যাকআপ ছাড়াও এই ফোনের বাদবাকি কনফিগারেশনও দুর্দান্ত। 

ফাস্ট চার্জিং ছাড়াও এতে রয়েছে দুরন্ত ক্যামেরা সেটআপ। আজকাল একটু ভালো ক্যামেরার স্মার্টফোন খুঁজে থাকেন সবাই। সেক্ষেত্রে রিয়েলমি যে নিরাশ করবে না, এমনটা আশা করাই যায়।

এই ফোনে মিলবে একাধিক এআই ফিচার্স। ডিভাইসটির ব্যাক ক্যামেরায় রয়েছে সনির ক্যামেরা সেন্সর। সামনে ৩২ মেগাপিক্সেলের সেলফি ক্যামেরা।  

এটি কোম্পানির একটি ফ্ল্যাগশিপ স্মার্টফোন। এতে পাবেন কোয়ালকমের স্ন্যাপড্রাগন ৮এস জেনারেশন ৩ প্রসেসর এবং এআই ফিচার্স। ফোনে দেওয়া হয়েছে ডুয়াল ভিসি কুলিং সিস্টেম, যা ফোন গরম হওয়া আটকাবে। ফোনে পাবেন ৬.৭৮ ইঞ্চির এলটিপিও অ্যামোলিড ডিসপ্লে, ১২০ হার্টজ রিফ্রেশ রেট এবং কর্নিং গোরিলা গ্লাসের সুরক্ষা। ফোনের পিক ব্রাইটনেস ৬০০০ নিটস।

স্মার্টফোনে মিলবে রিয়েলমি ইউআই ৫.০ ভিত্তিক অ্যানড্রয়েড ১৪ অপারেটিং সিস্টেম। ক্যামেরার ক্ষেত্রে পাবেন ৫০ মেগাপিক্সলে প্রাইমারি ক্যামেরা সেটআপ। সঙ্গে ৮ মেগাপিক্সেল আল্ট্রাওয়াইড লেন্স, ৫০ মেগাপিক্সেল টেলিফটো লেন্স। এই ক্যামেরা দিয়ে ফোরকে ভিডিও রেকর্ডিং করা যাবে।

১৬ জিবি ব়্যাম এবং ৫১২ জিবি রম পাওয়া যাবে এই মোবাইল। চার্জিংয়ের ক্ষেত্রে চমক দিয়েছে রিয়েলমি। ফোনে মিলবে ৫৫০০ এমএএইচ ব্যাটারি ক্যাপাসিটি এবং ১২০ ওয়াট ফাস্ট চার্জিং। কোম্পানির দাবি, মাত্র ১৯ মিনিটে ০-৫০ শতাংশ চার্জ হতে পারে এই মোবাইল।