দল বদলে নতুন ঠিকানায় সাকিব

২২ জুন, ২০২৪

কানাডার গ্লোবাল টি-টোয়েন্টি লিগে বদলে গেল সাকিব আল হাসানের দল। গেল আসরে মন্ট্রিয়াল টাইগার্সের হয়ে খেলেছিলেন তিনি। এবার প্রথম বাংলাদেশি হিসেবে মিসিসিগা প্যান্থার্সের জার্সি গায়ে জড়াবেন এই অলরাউন্ডার।

কানাডার ফ্র্যাঞ্চাইজিভিত্তিক এই টি-টোয়েন্টি লিগের সবশেষ আসরে সাকিব ছাড়াও টাইগার ওপেনার লিটন দাস খেলেছিলেন। তবে এবার ছাড়া কারোরই দল পাওয়ার সংবাদ পাওয়া যায়নি।

মিসিসিগা প্যান্থার্সে সতীর্থ হিসেবে ইফতিখার আহমেদ ও রহমানউল্লাহ গুরবাজকে পাচ্ছেন সাকিব। অন্যদিকে মার্কাস স্টয়নিস, সুনীল নারাইন ও কাইল মেয়ার্সরা সারে জাগুয়ারসে নাম লিখিয়েছেন। এ ছাড়াও মন্ট্রিয়াল টাইগার্সে ক্রিস লিন, শেরফানে রাদারফোর্ড ও নাভিন উল হক; টরোন্ট ন্যাশনালসে শাহীন শাহ আফ্রিদি, রোমারিও শেফার্ড ও কলিন মুনরো; ব্রাম্পটন উলভসে ডেভিড ওয়ার্নার ও অ্যান্ড্রু টাই এবং ভ্যাঙ্কুবার নাইটসে বাবর আজম, মোহাম্মদ আমির ও মোহাম্মদ রিজওয়ান জায়গা পেয়েছেন।

গত আসরে ৮ ম্যাচে ৭ ইনিংসে ২১ দশমিক ৭১ গড় এবং ১০০ দশমিক ৬৬ স্ট্রাইক রেটে ১৫২ রান করেন লিটন। অন্যদিকে ৪ ইনিংসে ১৫৪ দশমিক ৫৪ স্ট্রাইক রেট ও ২৫ দশমিক ৫০ গড়ে ১০২ রান করেন সাকিব। এ ছাড়া বল হাতে সাকিবের শিকার ৫ উইকেট।

উল্লেখ্য, কানাডার গ্লোবাল টি-টোয়েন্টির তিনটি আসর ইতিমধ্যেই মাঠে গড়িয়েছে। যেখানে সাকিবের মন্ট্রিয়াল ছাড়াও ভ্যাঙ্কুবার নাইটস ও উইনিপেগ হকস একবার করে চ্যাম্পিয়ন হয়েছে। আগামী ২৫ জুলাই থেকে শুরু হয়ে ১১ আগস্ট পর্দা নামবে এবারের আসরের।