কোরআন অবমাননা : পাকিস্তানে এক ব্যক্তিকে পিটিয়ে-পুড়িয়ে হত্যা

২২ জুন, ২০২৪

মুসলিমদের পবিত্র ধর্মগ্রন্থ কোরআন অবমাননার দায়ে পাকিস্তানে স্থানীয় ৩৬ বছর বয়সী এক পর্যটককে হত্যা করা হয়েছে। দেশটির উত্তরপশ্চিমাঞ্চলীয় খাইবার পাখতুনখোয়া প্রদেশে এই ঘটনা ঘটেছে। খবর আল জাজিরার।

প্রতিবেদনে বলা হয়েছে, গতকাল বৃহস্পতিবার সন্ধ্যায় সোয়াত জেলার মাদিয়ানে ঘটেছে এই ঘটনা। এটি জনপ্রিয় একটি পর্যটন এলাকা। সোয়াতের পুলিশ জানিয়েছে, ভুক্তভোগীর পরিচয় প্রকাশ করা হয়নি তবে তিনি পাঞ্জাবের শিয়ালকোটের পর্যটক। তার বিরুদ্ধে কোরআন অবমানবার অভিযোগ আনা হয়। তবে তিনি আসলে কী করেছেন তা এখনো স্পষ্ট নয়।

নাম প্রকাশে অনিচ্ছুক পুলিশের একজন কর্মকর্তা আল জাজিরাকে বলেছেন, মাদিয়ানের প্রধান মার্কেটে আমাদের পুলিশের একটি দল ওই ব্যক্তিকে গ্রেপ্তার করে থানায় নিয়ে আসে। তবে জনতা ওই ব্যক্তিকে তাদের হাতে ছেড়ে দিতে বলে।

তিনি আরও বলেন, শত শত মানুষ মাদিয়ান পুলিশ স্টেশনের বাইরে জড়ো হয় এবং এর প্রাঙ্গণে হামলা চালায় এবং ওই ব্যক্তিকে ছিনিয়ে নেয়।কেন্দ্রীয় সোয়াত পুলিশের সদরদপ্তর থেকে একটি সোর্স আল জাজিরাকে টেলিফোনে জানায়, ওই ব্যক্তিকে জীবন্ত পুড়িয়ে হত্যা করা হয়। ইতোমধ্যে সামাজিক যোগাযোগমাধ্যমে বিভিন্ন ভিডিও ছড়িয়ে পড়েছে। সেখানে দেখা যাচ্ছে, জলন্ত লাশ ঘিরে জনতা ধর্মীয় স্লোগান দিচ্ছে।

সোয়াতের ঊর্ধতন পুলিশ কর্মকর্তা জাহিদ উল্লাহ খান গণমাধ্যমে বলেছেন, জনতা থানা এবং পুলিশের গাড়িতেও আগুন জ্বালিয়ে দেয়। তিনি জানান, এই ঘটনার তদন্ত চলছে।