আগামীকাল সারাদেশে দোয়া মাহফিল করবে বিএনপি

২২ জুন, ২০২৪

সংকটাপন্ন অবস্থায় রাজধানীর এভারকেয়ার হাসপাতালে চিকিৎসাধীন দলের চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার আরোগ্য কামনায় আগামীকাল রবিবার ঢাকাসহ সারাদেশে দোয়া ও মিলাদ মাহফিল করবে বিএনপি।

আজ শনিবার রাতে নয়াপল্টনে দলের কেন্দ্রীয় কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে দলের সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী এই কর্মসূচি ঘোষণা করেন।

তিনি বলেন, ‘ম্যাডাম (খালেদা জিয়া) এভারকেয়ার হাসপাতালে ডাক্তারদের নিবিড় পর্যবেক্ষণে চিকিৎসাধীন আছেন। দলীয় নেতা-কর্মী সবাই আমরা বিষন্ন। আমরা মহান আল্লাহ কাছে তার সুস্থতার জন্য সবসময় দোয়া চাই।’

তিনি বলেন, রবিবার ঢাকাসহ সারাদেশে মহানগর ও জেলা সদরে সাবেক প্রধানমন্ত্রী বিএনপির চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার আশু সুস্থতা কামনায় দোয়া ও মিলাদ মাহফিল অনুষ্ঠিত হবে। রাজধানী ঢাকার নয়াপল্টনে সকাল সাড়ে ১১টায় এই দোয়া অনুষ্ঠিত হবে। এতে দলের মহাসচিবসহ জ্যেষ্ঠ নেতারা অংশগ্রহণ করবেন।’

এক প্রশ্নের জবাবে রুহুল কবির রিজভী বলেন, বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার প্রতি সরকার অমানবিক ব্যবহার ও আচরণ করছে। তার মানবাধিকার ও মানবতা যেভাবে তারা হরণ করছে এটা যদি সত্যিকার গণতান্ত্রিক সরকার থাকতো তাহলে করতে পারত না। দেশের সত্যিকার অর্থে আইনের শাসন ও বিচার বিভাগের স্বাধীনতা থাকলে এটা হতো না।

তিনি বলেন, উনাকে (খালেদা জিয়া) অন্যায়ভাবে মামলা দেওয়া হযেছে। যে অভিযোগ তার বিরুদ্ধে আনা হয়েছে এর সঙ্গে ন্যুনতম কোনো সম্পর্ক নেই। সেই মামলায় দেশনেত্রীকে সাজা দিয়ে, এই সাজা একেবারেই একজন ব্যক্তির ইচ্ছাপ্রসূত সাজা সেটা স্পষ্ট- নিম্ন আদালত পাঁচ বছর দিল, হাইকোর্ট তাকে ১০ বছর করে দিল। তাতেই মনে হয়েছে যে, সব কিছু উনার (শেখ হাসিনার) নিয়ন্ত্রণে এবং এটা (সাজা) যে উনার উচ্ছা পূরণে হয়েছে তা আজকে সুস্পষ্ট।

সংবাদ সম্মেলনে বিএনপির যুগ্ম মহাসচিব খায়রুল কবির খোকন, হাবিব উন নবী খান সোহেল, শহীদ উদ্দিন চৌধুরী এ্যানী, আবদুস সালাম আজাদ, সৈয়দ এমরান সালেহ প্রিন্স উপস্থিত ছিলেন।