ইনফিনিক্স ১০৮ মেগাপিক্সেল ক্যামেরার ফোন আনল

২২ জুন, ২০২৪

১০৮ মেগাপিক্সেল ক্যামেরার দুর্দান্ত স্মার্টফোন আনল ইনফিনিক্স। যার মডেল নোট ৪০। এটি একটি ৫জি ডিভাইস। শক্তিশালী ব্যাটারি ও ফাস্ট চার্জারসহ হ্যান্ডসেটটি বাজারে এসেছে। 
 
আজকাল ফোনের ক্ষেত্রে ক্যামেরাটাই বেশি আকর্ষিত করে ক্রেতাদের। সে জন্য এই ফোনে দারুণ ক্যামেরা দিয়েছে ইনফিনিক্স। তবে শুধু ক্যামেরা নয়, অন্যান্য ফিচার্সও রয়েছে তাক লাগানো।

কোম্পানির নতুন স্মার্টফোনে ফিচার্স রয়েছে তুখোড়, যা সাধারণত ক্রেতারা চেয়ে থাকেন। বিশেষ করে ক্যামেরার দিক দিয়ে তাক লাগিয়েছে ইনফিনিক্স।

এই ফোনে ওয়্যারড এবং ওয়্যারলেস দুই চার্জিং সাপোর্ট-ই পাওয়া যাবে। সুতরাং, চার্জিং নিয়ে নিশ্চিন্ত থাকতে পারেন। যারা বাজেটের মধ্যে নতুন ফোনের সন্ধানে রয়েছেন, তাদের জন্য এটি ভালো বিকল্প হতে পারে। তবে কেনার আগে ফোনের দাম-ফিচার্স বিশদে জেনে যান।

ইনফিনিক্স নোট ৪০ ৫জি মডেলের দাম ২০ হাজার টাকার মধ্যেই। এই দামে পাবেন ৮ জিবি র‌্যাম ও ২৫৬ জিবি স্টোরেজ। 

এই স্মার্টফোনে রয়েছে ৬.৭৮ ইঞ্চির ফুল এইচডি প্লাস ডিসপ্লে অ্যামোলিড প্যানেল এবং ১২০ হার্টজ রিফ্রেশ রেট। ফোনের পিক ব্রাইটনেস ১৩০০ নিটস। এই ফোনে মাল্টি-টাস্কিংয়ের জন্য রয়েছে মিডিয়াটেক ডায়মেনসিটি ৭০২০ প্রসেসর। 

ফোনের অপারেটিং সিস্টেম রয়েছে অ্যানড্রয়েড ১৪। ক্যামেরা মিলবে ব্যাকে ১০৮ মেগাপিক্সেল প্রাইমারি সেন্সর সঙ্গে আরও দুইটি ক্যামেরা। ফোনে সেলফি ক্যামেরা রয়েছে ৩২ মেগাপিক্সেল। এতে একটি এআই চালিত বিশেষ হালো লাইটিং ফিচার্স পাওয়া যাবে। এটি নোটিফিকেশন, চার্জিং স্টেটাস, গেমিং মোডের জন্য আলাদা করে কাস্টমাইজ করতে পারবেন।

ফিচার্স যত বেশি, ব্যবহারও তত বেশি হবে। পাশাপাশি ফোনে এখন মাল্টি-টাস্কিং করে থাকেন ইউজাররা। যে কারণে ভালো ব্যাটারি ক্যাপাসিটি থাকা চাই। এর জন্য ফোনে ৫০০০ এমএএইচ ব্যাটারি এবং ৩৩ ওয়াট ফাস্ট চার্জিং দিয়েছে সংস্থা। সঙ্গে মিলবে ১৫ ওয়াট ওয়্যারলেস চার্জিং।

অন্যান্য ফিচার্সের মধ্যে পাওয়া যাবে ব্লুটুথ, ওয়াইফাই ৫, জিপিএস, আইপি ৫৩ রেটিং, ৫জি, ৪জি কানেক্টিভিটি এবং ইউএসবি টাইপ-সি চার্জিং পোর্ট।