ভিভোর সেরা ফোন এটাই!

২২ জুন, ২০২৪

চীনের ভিভো সম্প্রতি সাশ্রয়ী দামে সেরা ৫জি হ্যান্ডসেট এনেছে। যার মডেল ভিভো ওয়াই৫৮ ৫জি। নতুন এই ফোন ৮ জিবি র‌্যাম, ৪৪ ওয়াটের ফাস্ট চার্জার এবং আইপি৬৪ রেটিংসহ পাওয়া যাবে।
 
ভিভো দাবি করেছে তাদের নতুন এই ফোনটিতে সবচেয়ে উজ্জ্বল ডিসপ্লে রয়েছে। এছাড়াও, ফোনটিতে একটি ৬০০০ এমএএইচ ব্যাটারি, ৮ জিবি র‌্যাম এবং একটি ৫ মেগাপিক্সেলের মেইন ক্যামেরা দেওয়া হয়েছে। 

কোম্পানি সুন্দরবন গ্রিন এবং হিমালয়ান ব্লু নামে দুইটি রঙের বিকল্প ফোনটি এনেছে। ভো ওয়াই ভি ৫৮ ৫জি মডেলে একটি ক্লাসিক সানবার্স্ট প্যাটার্নসহ একটি রাউন্ড ক্যামেরা মডিউল রয়েছে। 

স্মার্টফোনটিতে আইপি ৬৪ রেটিং রয়েছে। ফোনটিতে একটি ৬.৭২ ইঞ্চি এলসিডি ডিসপ্লে রয়েছে। যা ফুল এইচডি প্লাস রেজুলেশন, ১২০ হার্জ রিফ্রেশ রেট এবং ১০২৪ নিটস উজ্জ্বলতার সঙ্গে আসে।

ফোনটিতে কোয়ালকম স্ন্যাপড্রাগন ৪ জেন ২ প্রসেসর দেওয়া হয়েছে। আর গ্রাফিক্সের জন্য অ্যাড্রোনো ৬১৩ গ্রাফিক্স প্রসেসিং ইউনিট রয়েছে। এই ফোনে ৮ জিবি ফিজিক্যাল র‌্যাম দেওয়া হলেও মেমোরি ফিউশন করে আরও ৮ জিবি ভার্চুয়াল র‌্যাম ব্যবহার করা যাবে। এই ফোন চলবে অ্যানড্রয়েড ১৪ ভিত্তিক ফানটাচ ১৪ ওএস ভার্সনে।

ফটোগ্রাফির জন্য, ফোনটিতে স্মার্ট ডায়নামিক লাইটসহ একটি ৫০ মেগাপিক্সেল আই পোর্ট্রেট ক্যামেরা এবং ২ মেগাপিক্সেল বোকেহ লেন্স রয়েছে। সেলফির জন্য, ফোনটি একটি ৮ মেগাপিক্সেল সেন্সর রয়েছে। ফাস্ট চার্জিং সাপোর্ট এবং একটি ইউএস টাইপ সি চার্জিং পোর্টসহ ৬০০০ এমএএইচ ব্যাটারি রয়েছে।