কোপার মিশনে সকালে মাঠে নামবে ব্রাজিল

২৪ জুন, ২০২৪

ক্রীড়াপ্রেমীদের জন্য দুর্দান্ত এক সময় চলছে এখন। টি-টোয়েন্টি বিশ্বকাপের সুপার এইটের জমজমাট লড়াই চলমান আছে, এরই মাঝে টানটান উত্তেজনা নিয়ে শুরু হয়েছে ইউরোপিয়ান ফুটবল চ্যাম্পিয়নশিপ যেখানে শিরোপার লড়াইয়ে উত্তাপ ছড়াচ্ছে জার্মানি, ইতালি, স্পেন, সুইজারল্যান্ড, পর্তুগাল, ফ্রান্সেরর মত দলগুলো। এদিকে ক্রিকেট-ফুটবলের এ দুই টুর্নামেন্টের রোমাঞ্চ চলমান থাকা অবস্থায়ই গত ২১ জুন শুরু হয়েছে কোপা আমেরিকা।

এদিকে কোপা আমেরিকার আসর শুরু হলেও এখনো মাঠে নামেনি ব্রাজিল। তবে ব্রাজিল সমর্থকদের অপেক্ষার অবসান হতে চলেছে অবশেষে। আগামীকাল কোস্টারিকার বিপক্ষে ম্যাচ দিয়েই টুর্নামেন্ট শুরু করবে সেলেসাওরা। যুক্তরাষ্ট্রের সোফি স্টেডিয়ামে বাংলাদেশ সময় সকাল ৭ টায় মুখোমুখি হবে দুই দল।

কাতার বিশ্বকাপে ক্রোয়েশিয়ার কাছে হেরে বিদায় নেয়ার পর থেকেই খারাপ সময়ের মধ্য দিয়ে যাচ্ছিল ব্রাজিল। ২০২৬ বিশ্বকাপের বাছাইপর্বে পার করেছে কঠিন সময়। এরপর মাস তিনেক আগে প্রধান কোচ হিসেবে দায়িত্ব নিয়েছেন দরিভাল জুনিয়র। দায়িত্ব নিয়েই নতুন করে দল গড়ার কাজ করছেন তিনি। এ লক্ষ্যে তিনি প্রাধান্য দিচ্ছেন তরুণ ফুটবলারদের উপর।

কোপা আমেরিকার শিরোপা পুনরুদ্ধা রের জন্য তরুণদের নিয়ে এক দল গড়েছেন দরিভাল। চোটের কারণে তাঁর দলে নেই নেইমার জুনিয়র, এছাড়াও নতুন এই কোচ দলে রাখেননি ক্যাসিমেরো,জেসুস,রিচার্লিসন কিংবা থিয়াগো সিলভার মতো তারকা ফুটবলারদের।

তাই এন্দ্রিক-রদ্রিগো-ভিনিসিয়ুসদের মত তরুণ তারকাদের নিয়েই শিরোপা জয়ের মিশনে নামছে ব্রাজিল। তরুণদের নিয়ে ভালো একটি টুর্নামেন্টের প্রত্যাশাই করেছেন দরিভাল। তিনি বলেন, ‘তরুণরা লড়াই করতে প্রস্তুত, তারা ব্রাজিল এবং বিশ্ব ফুটবলে দুর্দান্ত দলে খেলে চলেছে। তাই আমি আশা করি আমাদের একটি ভালো টুর্নামেন্ট হবে।’