মেসিকে বাংলায় জন্মদিনের শুভেচ্ছা জানাল ফিফা

২৪ জুন, ২০২৪

লিওনেল আন্দ্রেস মেসি। আজ (২৪ জুন) সর্বকালের সেরা এই ফুটবলারের জন্মদিন। প্রিয় তারকার জন্মদিনে মাঝরাত থেকে সামাজিক যোগাযোগ মাধ্যমে শুভেচ্ছা বার্তা দিচ্ছেন মেসিভক্তরা। বাদ যায়নি ফিফাও।

বিশ্ব ফুটবলের সর্বোচ্চ নিয়ন্ত্রক সংস্থা ফিফা মেসির জন্মদিন একটু বিশেষভাবেই উদযাপন করছে। শেষ ৫ ঘণ্টায় মেসিকে নিয়ে একটি করে পোস্ট করেছে তারা। তবে আজ বাংলাদেশ সময় সন্ধ্যা ৭টায় ফিফার পোস্ট আলাদাভাবে সবার নজর কেড়েছে।

মেসির জন্মদিন উপলক্ষে এই পোস্টটি বাংলা ভাষায় করেছে ফিফা। যেখানে তারা লিখেছে, ‘তরুণ বিস্ময় থেকে কিংবদন্তি, ৩৭ বছর বয়সে পা ফেললেন এক ফুটবল জাদুকর।’ পোস্টটি দেখতে এখানে ক্লিক করুন।

দীর্ঘ ১৮ বছরের ক্যারিয়ারে সারা বিশ্বে ছড়িয়ে-ছিটিয়ে থাকা কোটি কোটি ভক্তদের মনে রাখার মতো মেসি দিয়েছেন শতশত মুহূর্ত। কিন্তু ধরা দিচ্ছিল না আন্তর্জাতিক ট্রফি। ফুটবল জাদুকরের হাতে ওঠে প্রথম আন্তর্জাতিক ট্রফি কোপা আমেরিকা। এরপর বিশ্বকাপের সোনালি ট্রফি।

মেসির জন্মের পর প্রথম বিশ্বকাপ জয়ের আনন্দে মাতে আর্জেন্টাইন ভক্তরা, আর সেটা তার হাত ধরেই। ৮০০-এর বেশি গোল, তার কেবিনেটে অসংখ্য বড় ট্রফি। এমন একজনের বিশেষ মুহূর্তগুলো বাছাই করা বেশ কঠিন।

কে ভেবেছিল রোজারিওর সেই ছোট্ট ছেলে, যে মাত্র ১৩ বছর বয়সে নিজ শহর ছেড়ে চলে গিয়েছিল, সে একদিন রাজত্ব করবে বিশ্ব ফুটবলে! বিশ্ববাসীকে চেনাবে নিজ শহরকে।