অতিরিক্ত শরীরচর্চা, জ্ঞান হারালেন অভিনেত্রী

২৫ জুন, ২০২৪

সুস্থ থাকতে নিয়মিত শরীরচর্চার বিকল্প নেই। দৈহিক গঠন আকর্ষণীয় রাখতেও এটি বেশ সহায়ক। সেকারণে নিজেদের ফিট রাখতে অভিনয়শিল্পীরা শরীরচর্চার ওপর নির্ভরশীল। দিনের নির্দিষ্ট একটি সময় ব্যায়ামাগারে কাটান তারা। এবার এই শরীরচর্চাই হলো কাল হলো টলিউড অভিনেত্রী সায়ন্তনী গুহঠাকুরতার। মাত্রাতিরিক্ত শরীরচর্চার কারণে জ্ঞান হারিয়ায়েছিলেন তিনি।

রোববার (২৩ জুন) ঘটনাটি ঘটে। সেদিন মাঝরাতে ঘুম ভাঙলে ক্ষুধা অনুভব করেন অভিনেত্রী। ডিম সিদ্ধ করে খেয়ে নেবেন ভেবে রান্নাঘরের দিকে পা চালান। চলতে গিয়েই বুঝতে পারেন দুলে উঠছে সবকিছু। এর মিনিট ১৫ পর সায়ন্তনী নিজেকে আবিষ্কার করেন ঘরেন মেঝেতে। বুঝতে পারেন জ্ঞান হারিয়েছিলেন তিনি। 

তবে জ্ঞান ফিরলেও ডান পা নাড়াতে পারছিলেন না সায়ন্তনী। কোনোরকমে নিজেকে সোফা পর্যন্ত টেনে নিয়ে যান। সেই মুহূর্তে কাউকে ফোন করে জানানোর অবস্থায় ছিলেন না অভিনেত্রী। এসময় সুমন নামের এক বন্ধু এসে উদ্ধার করেন তাকে। 

ভারতীয় সংবাদমাধ্যমকে অভিনেত্রী বলেন, “অতিরিক্ত জিম আর কড়া ডায়েটের জন্য আমার এই অবস্থা। চিকিৎসক জানিয়েছেন, পায়ের পাতার হাড় ভেঙে গেছে।”

সায়ন্তনীর হাতে রয়েছে কয়েকটি ছবি। চরিত্রের প্রয়োজনে জোরসে শরীরচর্চা করছিলেন। মেনে চলছিলেন কড়া ডায়েট। তাতেই ঘটেছে বিপত্তি। ঝুঁকি নিয়ে শরীরচর্চার কারণ ব্যাখ্যা করে অভিনেত্রী বলেন, “কী করব? আমাদের পেশায় প্রয়োজন অনুসারে চেহারায় বদল আনতে হয়।”