নতুন সদস্য নিলো বিআইজেএফ

২৬ জুন, ২০২৪

তথ্যপ্রযুক্তি খাতে কর্মরত সাংবাদিকদের সংগঠন বাংলাদেশ আইসিটি জার্নালিস্ট ফোরামের (বিআইজেএফ) নতুন সদস্যপদ পেয়েছেন গণমাধ্যমে ১২ জন সাংবাদিক। সংগঠনের পক্ষে সভাপতি নাজনীন নাহার ও সাধারণ সম্পাদক সাব্বিন হাসান নতুন সদস্যদের নামের তালিকা প্রকাশ করেছেন।

বিআইজেএফ সভাপতি নাজনীন নাহার বলেন, বাংলাদেশ আইসিটি জার্নালিস্ট ফোরাম (বিআইজেএফ) দেশের তথ্যপ্রযুক্তি সাংবাদিকদের একমাত্র জাতীয় সংগঠন, যা ২০০২ সাল থেকে শুরু করে আজকে অবধি তথ্যপ্রযুক্তি সাংবাদিকদের স্বার্থ সংরক্ষণ ও দক্ষতা উন্নয়নে কাজ করে যাচ্ছে। সারাদেশে তথ্যপ্রযুক্তি ইন্ডাস্ট্রির উন্নয়ন ও ডিজিটাল বাংলাদেশ স্বপ্ন বাস্তবায়নে উন্নয়ন সাংবাদিকতার মাধ্যমে সংগঠনের সদস্যরা জরুরি ভূমিকা রাখছে। সংগঠনের সদস্য পদ গুরুত্বপূর্ণ বিষয়। যথাযথ যাচাই-বাছাইয়ের মাধ্যমে সংগঠন সদস্য পদ প্রদান করা হয়। তারই ধারাবাহিকতায় এবার আবেদনকারীদের মধ্য থেকে যাচাই-বাছাই ও যোগ্যতার ভিত্তিতে ১২ জন সদস্যকে সদস্যপদ দেওয়া হয়। বিশ্বাস করি সংগঠনের উন্নয়নে তারা গুরুত্বপূর্ণ ভূমিকা রাখবে। একই সঙ্গে পেশাগত দায়িত্ব পালন ও ব্যক্তিগত দক্ষতা উন্নয়নের সংগঠনের উন্নয়নে কাজ করবে।

বিআইজেএফ সাধারণ সম্পাদক সাব্বিন হাসান বলেন, বিআইজেএফ ২০০২ সাল থেকে সারাদেশের সরকারি-বেসরকারি তথ্যপ্রযুক্তি খাতের সমৃদ্ধি ও উন্নয়নে প্রত্যক্ষ, দৃশ্যমান ও সরাসরি দায়িত্বশীল ভূমিকা রেখে আসছে। নির্বাচিত গণমাধ্যমের সদস্যরা শুধু সংগঠনের ভবিষ্যতের পথচলাকে সুগমই করবে না, বরং নতুন নেতৃত্ব গঠনে সহায়ক শক্তি হিসেবে কাজ করবে বলে দৃঢ় বিশ্বাস করি।

নতুন সদস্যরা হলেন আবুল কালাম আজাদ বেগ (দ্য ডেইলি স্টার), অঞ্জন চন্দ্র দেব (দ্য ডেইলি মেসেঞ্জার), মাজহারুল ইসলাম মিচেল (বিজনেস আই), এমদাদুল হক তুহিন (সারাবাংলা ডট নেট), মো. রাসেল হোসাইন (বাংলাদেশ জার্নাল), মো. মনিরুল ইসলাম (মোহনা টিভি), উজ্জ্বল এ গোমেজ (টেক ওয়ার্ল্ড), মুন মন্ডল রাজীব (খোলা কাগজ), মাহমুদুল হাসান (দ্য ডেইলি স্টার), মোহাম্মদ আনোয়ার হোসেন (দ্য বাংলাদেশ পোস্ট), মো. হামিদুর রহমান (শেয়ার বিজ) ও অর্চি হক (আজকের পত্রিকা)।