মেধাবী কারিমার পড়াশোনার দায়িত্ব নিলেন আইনমন্ত্রী

২৮ জুন, ২০২৪

সুবিধাবঞ্চিত এক পরিবারে জন্ম নেওয়া মেধাবী কারিমা আক্তারের ফলাফল এখন আখাউড়াবাসীর মুখে মুখে। ওই মেধাবী শিক্ষার্থীর পড়াশোনার দায়িত্ব নিয়েছেন আইনমন্ত্রী অ্যাডভোকেট আনিসুল হক। 

আখাউড়া পৌরসভার মেয়র  ও আওয়ামী লীগের সাধারণ সম্পাদক তাকজিল খলিফা কাজল জানান, পৌর শহরের মসজিদ পাড়াস্থ নৈশপ্রহরী কবির মিয়ার মেয়ে কারিমা আক্তার আখাউড়া নাছরীন নবী পাইলট বালিকা উচ্চ বিদ্যালয় থেকে উপজেলায় সর্বোচ্চ নম্বর পেয়ে এ বছর এসএসসি পাশ করেছে। মোট ১৩০০ নম্বরের মধ্যে ১২২৮ নম্বর পেয়েছে কারিমা আক্তার। সে আদমজী ক্যান্টনমেন্ট কলেজে পড়ার সুযোগ পেয়েছে। তবে সুবিধাবঞ্চিত পিতা তার মেয়েকে আর পড়াশোনা করাবে না বলে এক প্রকার সিদ্ধান্ত নেন। আর্থিক অবস্থা ভালো না থাকায় মেয়ের পড়াশোনা অনিশ্চিত হয়ে পড়ে।  

মেয়র আরও বলেন, মেয়ের পড়াশোনার বিষয়টি নিয়ে দরিদ্র পিতা তার (মেয়র) কাছে আসলে তিনি আইনমন্ত্রীর কাছে যাওয়ার পরামর্শ দেন। পরে আইনমন্ত্রী অ্যাডভোকেট আনিসুল হকের কাছে পিতা ও কন্যা দেখা করেন। আইনমন্ত্রী তাদের কথা শুনে মেধাবী কারিমা আক্তারকে উচ্চ স্তর পযর্ন্ত পড়াশোনা করার পরামর্শ দেন। একই সঙ্গে আইনমন্ত্রী কারিমা আক্তারের পুরো পড়াশোনার সার্বিক দায়িত্ব নিজের হাতে তুলে নেন।

আইনমন্ত্রী মেধাবী কারিমাকে পড়াশোনায় ভালো ফলাফল করায় দোয়া ও আর্শিবাদ করেন। পড়াশোনা করে দেশ ও দেশের মানুষের কল্যাণে কাজ করারও আহবান জানান।