মঙ্গলবার সভা ডেকেছে বিসিবি

২৯ জুন, ২০২৪

টি-টোয়েন্টি বিশ্বকাপের ব্যর্থ মিশন শেষে আজ (শুক্রবার) দেশে পৌঁছেছে বাংলাদেশ দল। দেশে ফিরেই সপ্তাহ দুয়েকের বিশ্রাম পাচ্ছেন ক্রিকেটাররা। তবে বাংলাদেশ দল দেশে না আসতেই জানা গেল বোর্ড সভায় বসতে যাচ্ছে বিসিবি। আগামী ২ জুলাই (মঙ্গলবার) মিরপুরে বিকেল ৩টায় শুরু হবে এই সভা। 

মিটিংয়ের বিষয়টি ঢাকা পোস্টকে নিশ্চিত করেছেন বিসিবির সিনিয়র এক পরিচালক। তিনি বলেন, ‘মিটিংয়ে প্রাধান্য পাবে স্টেডিয়ামের (নির্মাণ ও সংস্কার) বিষয়গুলো। এ ছাড়া অন্যান্য যেসব বিষয় অনুমোদনের থাকে, সেগুলোও থাকবে আলোচনায়।’

বিশ্বকাপের পারফরম্যান্স নিয়ে আলোচনা হবে কি না এমন প্রশ্নের জবাবে সেই পরিচালক বলেন, এটা তো হবেই। বিশ্বকাপে বাংলাদেশকে নিয়ে শুরুতে অতটা উচ্চাকাঙ্ক্ষা না থাকলেও, গ্রুপপর্বের তিন ম্যাচ জিতে তারা সুপার এইটে পা রাখে। যেখানে বেশিরভাগ কৃতিত্ব ছিল বোলারদের।

সুপার এইটে প্রথম দুই ম্যাচ হেরে মোটামুটি বিদায়ের প্রহর গুনছিল নাজমুল হোসেন শান্ত’র দল। কিন্তু শেষদিকে আফগানিস্তানের কল্যাণে সেমিফাইনালে খেলার সম্ভাবনাও উঁকি দেয়। কিন্তু তাতে ১২.১ ওভারে আফগানদের দেওয়া ১১৫ রানের লক্ষ্য পেরোতে হতো টাইগারদের। কিন্তু সেটি পূরণ তো দূরে থাক, উল্টো ম্যাচ হেরে টুর্নামেন্ট থেকে বিদায় নিশ্চিত করেন শান্ত-সাকিবরা।

উল্লেখ্য, ছুটি শেষে চলমান টাইগার্স ক্যাম্পে যোগ দেওয়ার কথা রয়েছে ক্রিকেটারদের। চট্টগ্রামে চলছে টাইগার্স দলের অনুশীলন। সেখানে বিসিবির কোচ সোহেল ইসলামের অধীনে অনুশীলন করবেন ক্রিকেটাররা। জাতীয় দলের কোচরা না আসা পর্যন্ত সেখানেই আসন্ন ব্যস্ত টেস্ট সূচির প্রস্তুতি নেবেন খেলোয়াড়েরা। এ ছাড়া অনেকেই আগামী এক-দেড় মাস ফ্র্যাঞ্চাইজি ক্রিকেটে ব্যস্ত থাকবেন। সাকিব আল হাসান খেলবেন যুক্তরাষ্ট্রের মেজর লিগে, কানাডার গ্লোবাল টি-টোয়েন্টিতে খেলবেন শরীফুল ইসলাম, মোহাম্মদ সাইফউদ্দিন ও রিশাদ হোসেন। মুস্তাফিজুর রহমান ও তাসকিন আহমেদ খেলবেন এলপিএলে।