ডু অর ডাই ম্যাচে প্যারাগুয়ের বিপক্ষে মাঠে নেমেছে ব্রাজিল

২৯ জুন, ২০২৪

কোপা আমেরিকার কোয়ার্টার ফাইনালের স্বপ্ন বাঁচিয়ে রাখার মিশনে প্যারাগুয়ের বিপক্ষে মাঠে নেমেছে ব্রাজিল।  শনিবার (২৯ জুন) যুক্তরাষ্ট্রের নেভাডায় ম্যাচ শুরু হয় বাংলাদেশ সময় সকাল ৭টায়। 

এদিকে কোস্টরিকার সঙ্গে গোলশুন্য ড্র বদলে দিয়েছে সব হিসাব নিকাশ। শিরোপা তো দূরের পথ, কোয়ার্টার ফাইনাল খেলাই যে এখন কঠিন। তাই প্যারগুয়ের বিপক্ষে অতি সতর্ক অবস্থানে ২০১৯’র চ্যাম্পিয়নরা।

কোচ দোরিভাল জুনিয়রও যথেষ্ট চাপে আছেন। তার অধীনে ব্রাজিল কোনো ম্যাচ না হারলেও, জয় মাত্র দুটিতে। বাকি তিনটি ড্র। তাই প্যারাগুয়ের বিপক্ষে পূর্ণ পয়েন্ট ছাড়া বিকল্প নেই সেলেসাওদের।

অনেকটা ডু অর ডাই ম্যাচ প্যারাগুয়ের জন্য, টুর্নামেন্টে টিকে থাকতে, পয়েন্ট চাই এ ম্যাচে। তবে গুস্তাভো ভিলাজকুয়েজ, আন্দ্রেস কুবাসদের হলুদ কার্ড চিন্তার কারণ। সঙ্গে সাম্প্রতিক পারফরম্যান্সেও অনেক পিছিয়ে লা আলবিরোহা। পাঁচবারের বিশ্বচ্যাম্পিয়নদের বিপক্ষে শেষ চার ম্যাচেই হার। দু’দলের ৮৩ দেখায় ৫১ জয় ব্রাজিলের। প্যারাগুয়ে জিতেছে ১৩টি।

ডি গ্রুপে একটি করে ম্যাচ খেলেছে দুই দেশ। ৬ পয়েন্ট নিয়ে সবার উপরে কলম্বিয়া, আর এখনো খাতা খুলতে পারেনি প্যারাগুয়ে। ব্রাজিল ও কোস্টারিকার পয়েন্ট এক করে।

ব্রাজিলের শুরুর একাদশ
অ্যালিসন বেকার, এডার মিলিটাও, মারকুইনোস, দানিলো, ওয়েন্ডেল, ব্রুনো গিমারেস, জোয়াও গোমেজ, লুকাস পাকেতা, ভিনিসিউস জুনিয়র, রদ্রিগো ও সেভিও।