গাজীপুরে শিক্ষার্থীকে গলাকেটে হত্যার চেষ্টা, গ্রেফতার ৩

২৯ জুন, ২০২৪

মোবাইল ছিনতাইয়ের ঘটনা ধামাচাপা দিতে মোহাইমেনুল ইসলাম মাহি (১৪) নামে গাজীপুর ক্যান্টনমেন্ট বোর্ড উচ্চ বিদ্যালয়ের এক শিক্ষার্থীর গলা কেটে হত্যার চেষ্টা করেছে তার কয়েকজন সহপাঠী। এ ঘটনায় ৩ সহপাঠীকে গ্রেফতার করেছে পুলিশ।

গত সোমবার ঘটনার পরের দিন আহত শিক্ষার্থীর মা বাদী হয়ে সদর থানায় মামলা করেন।

আহত মোহাইমেনুল ইসলাম মাহি গাজীপুর সিটি করপোরেশনের পশ্চিম চত্বর এলাকার মো. মহসিন মিয়ার ছেলে।

গ্রেফতার আসামিরা হলো— ময়মনসিংহের ভালুকা মডেল থানার বড়াইদ গ্রামের মোজাম্মেল হোসেনের ছেলে জোবায়ের রহমান আলভী (১৫), গাজীপুর সিটি করপোরেশনের হাতিয়াব এলাকার স্থানীয় তাইফ ইবনে মোফাসাল (১৫), মারিয়ালী কলাবাগান এলাকার ভাড়াটিয়া নুরু মিয়ার ছেলে হৃদয় (১৫)। গ্রেফতারদের মধ্যে জোবায়ের রহমান আলভী গাজীপুর মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট মোহাম্মদ ইকবাল হোসেনের আদালতে স্বীকারোক্তিমূলক জবানবন্দি দিয়েছে বলে জানিয়েছেন মামলার তদন্ত কর্মকর্তা কামরুল ইসলাম।

মামলার তদন্তকারী কর্মকর্তা উপ-পরিদর্শক (এসআই) মো. কামরুল ইসলাম এবং মামলার বাদী ভিকটিমের মা ফারিয়া আক্তার জানান, গাজীপুর ক্যান্টনমেন্ট বোর্ড উচ্চ বিদ্যালয়ের নবম শ্রেণির ছাত্র মোহাইমেনুল ইসলাম মাহির মোবাইল ফোন হারিয়ে যায়। এরপর গত ২৪ জুন সকালে মাহির তিন সহপাঠী জোবায়ের রহমান আলভি, তাইফ ইবনে মোফাসাল এবং তারেক আজিজ মোবাইল পাওয়া গেছে বলে মারিয়ালী তাকে কলাবাগানের পাগলার মাঠে নিয়ে যায়। সেখানে নিয়ে তারা এবং আগে থেকে ওঁৎ পেতে থাকা হৃদয় নামে একজন মিলে ভিকটিমের সঙ্গে থাকা স্মার্ট ফোনটি ছিনিয়ে নেয়। কেউ যেন বিষয়টি জানতে না পারে সেজন্য মেরে ফেলার সিদ্ধান্ত নেয়। পরে পাশের একটি ভবনের দ্বিতীয় তলায় নিয়ে ধারালো অস্ত্র দিয়ে গলা কেটে হত্যা নিশ্চিত ভেবে ফেলে রেখে চলে যায়। পরে কয়েকজন যুবক তাকে দেখতে পেয়ে দুপুরে উদ্ধার করে শহীদ তাজউদ্দীন আহমদ মেডিক্যাল কলেজ হাসপাতালে নিয়ে ভর্তি করে।

এসআই কামরুল ইসলাম আরও বলেন, এ ঘটনার পর প্রথমে আলভীকে গ্রেফতার করা হয়। পরে তার দেওয়া তথ্যে বাকিদের গ্রেফতার করে পুলিশ।

আহত শিক্ষার্থীর বাবা মো. মোহসিন বলেন, আমার ছেলের অস্ত্রোপচার করা হয়েছে। সে এখন গাজীপুর শহীদ তাজউদ্দীন আহমদ মেডিক্যাল কলেজ হাসপাতালে ভর্তি রয়েছে।