রবীন্দ্র বিশ্ববিদ্যালয়ের প্রথম সিনেট অধিবেশন অনুষ্ঠিত

৩০ জুন, ২০২৪

রবীন্দ্র বিশ্ববিদ্যালয়ে (রবি) প্রথমবারের মতো সিনেট সভা অনুষ্ঠিত হয়েছে। শনিবার (২৯ জুন) বিকাল ৩টায় বিশ্ববিদ্যালয়ের অ্যাকাডেমিক ভবন-৩ এর উদয়ন সিনেট হলে এ সভা অনুষ্ঠিত হয়।

এতে সভাপতিত্ব করেন বিশ্ববিদ্যালয়ের উপাচার্য ও সিনেট সভাপতি অধ্যাপক ড. মো. শাহ্ আজম। এসময় তিনি বলেন, আট বছর পূর্বে কার্যক্রম শুরু হলেও এবার প্রথমবারের মতো সিনেট অধিবেশন অনুষ্ঠিত হচ্ছে। বিশ্ববিদ্যালয়ের ইতিহাসে এটি একটি মাইলফলক।

উপাচার্য দায়িত্ব গ্রহণের পরে তার গৃহীত কর্মসূচি ও পরিকল্পনা সিনেটরদের অবগত করেন এবং বিভিন্ন প্রস্তাবনা উপস্থাপন করেন। এসময় সিনেটররা তাদের মূল্যবান মতামত ও নির্দেশনা প্রদান করেন। আলোচনা শেষে ১৮ কোটি টাকার বাজেট অনুমোদন করে সিনেট।

এ সভায় উপস্থিত ছিলেন, পাবনা বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে উপাচার্য অধ্যাপক ড. হাফিজা খাতুন, বাংলাদেশ বিশ্ববিদ্যালয় মঞ্জুরি কমিশনের সদস্য অধ্যাপক ড. বিশ্বজিৎ চন্দ, সংস্কৃতি বিষয়ক মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব (পরিকল্পনা ও উন্নয়ন) ইমরুল চৌধুরী, শিক্ষা মন্ত্রণালয়ের যুগ্ম সচিব (নিরীক্ষা ও আইন) মুকেশ চন্দ্র বিশ্বাস, রবির বাংলা বিভাগের সহযোগী অধ্যাপক ড. মো. ফখরুল ইসলাম, সমাজবিজ্ঞান বিভাগের সহকারী অধ্যাপক ড. মোহাম্মদ তানভীর আহমেদ, মো. রিফাত-উর-রহমান, অর্থনীতি বিভাগের সহকারী অধ্যাপক বরুণ চন্দ্র রায় ও শারমিন সুলতানা।

সিনেটের সদস্য সচিব হিসেবে দায়িত্ব পালন করেন রবি রেজিস্ট্রার অধ্যাপক ড. ফিরোজ আহমদ।