কম দামের এই ফোনে পাবেন বাঁকানো ডিসপ্লে

০২ জুলাই, ২০২৪

ভারতের স্মার্টফোন নির্মাতা প্রতিষ্ঠান লাভা শিগগিরই নতুন ফোন নিয়ে বাজারে হাজির হচ্ছে। যার মডেল এখনো জানায়নি প্রতিষ্ঠানটি। তবে এই ফোনের টিজার সম্প্রতি প্রকাশ করেছে লাভা। এই ফোনটি কালো রঙে আসতে পারে। হ্যান্ডসেটটিতে একটি বাঁকা ডিসপ্লে এবং একটি দারুণ ক্যামেরা মডিউল থাকতে পারে। ডানদিকে ভলিউম রকার এবং পাওয়ার বটন রয়েছে। আসুন এর সব ফিচার্স সম্পর্কে জানা যাক।

লাভা সম্প্রতি কোম্পানির পক্ষ থেকে এই স্মার্টফোনের টিজার শেয়ার করা হয়েছে এক্স প্ল্যাটফর্মে। তবে এই ফোন কবে লঞ্চ করা হবে, তা এখনও ঘোষণা করা হয়নি। এই স্মার্টফোনে একটি কার্ভড রিয়ার ক্যামেরা মডিউল -সহ একটি কার্ভড ডিসপ্লে থাকতে পারে বলে জানা গিয়েছে।

মনে করা হচ্ছে য়ে, এই ফোনটি বাজারে দারুণ পারফর্ম করবে। লাভার নতুন স্মার্টফোনের টিজার সামনে আসতেই দেখা গিয়েছে, ফোনটি কালো রংয়ের। ডানদিকে ভলিউম রকার এবং পাওয়ার বাটন রয়েছে। ফোনটির পেছনে দেখা গিয়েছে, গোলাকার ক্যামেরা মডিউল। সাশ্রয়ী মূল্যের মধ্যেই মার্চ মাসে বাজারে এসেছিল ওটু লাভার ফোন। এতে প্রসেসর হিসেবে ব্যবহার করা হয়েছে অক্টাকোর ইউনিসক টি৬১৬ চিপসেট।

এছাড়াও ৫০০০ এমএএইচ ব্যাটারি ফাস্ট চার্জিং সাপোর্ট -সহ ফোনটি সেই সময় দুটি রঙে পাওয়া যাচ্ছিল। কোম্পানির পক্ষ থেকে তৃতীয় রঙের একই ফোন বাজারে আনা হয়েছে। বর্তমানে বাজারে লাভা ওটু  ইম্পেরিয়াল গ্রিন, ম্যাজেস্টিক পার্পল এবং রয়্যাল গোল্ড ভ্যারিয়েন্ট পাওয়া যাচ্ছে। লঞ্চ করার সময় এই স্মার্টফোনের ৮ জিবি র‌্যাম ও ১২৮ জিবি স্টোরেজ ছিল। যার ভারতীয় দাম ৮৪৯৯ রুপি।

লাভা ওটু স্মার্টফোনটিতে ৯০ হার্জ রিফ্রেশ রেট সহ একটি ৬.৫ ইঞ্চির এইচডি প্লাস ডিসপ্লে রয়েছে। প্রসেসর হিসেবে এই স্মার্টফোনে অক্টাকোর ইউনিসক টি৬১৬ চিপসেট ব্যবহার করা হয়েছে। 

এই ফোন চলবে অ্যানড্রয়েড ১৩ ভিত্তিক লাভার কাস্টমাইজড অপারেটিং সিস্টেমে। এছাড়াও কানেকশনের জন্য এই ফোনে ৪জি, ব্লুটুথ, জিপিআরএস, ওটিজি, ওয়াইফাই, ইউএসবি টাইপ সি এবং ৩.৫ মিমি অডিও জ্যাকের সুবিধাও রয়েছে।