ভুটানের বিপক্ষে সহজ জয়ে সাফের প্রস্তুতি সারল বাংলাদেশ

২৮ জুলাই, ২০২৪

সাফ নারী চ্যাম্পিয়নশিপের আগে দুই ম্যাচের ফ্রেন্ডলি সিরিজ খেলতে ভুটানে যায় বাংলাদেশ নারী ফুটবল দল। প্রথম ম্যাচের পর দ্বিতীয় ম্যাচটাও সহজে জিতে সাফের প্রস্তুতিটা ভালোভাবেই সেরে নিয়েছে সাবিনারা। চাংলিমিথাং স্টেডিয়ামে অনুষ্ঠিত শেষ ম্যাচটাতে ভুটানকে ৪-২ গোলে হারিয়ে দিয়েছে তারা।

সাবিনাদের শেষ ম্যাচটা ছিল যেন প্রথম ম্যাচেরই রিক্যাপ। ওই ম্যাচে প্রথমার্ধে পিছিয়ে পড়েছিল বাংলাদেশ। কিন্তু দ্বিতীয়ার্ধেই ঘুরে দাঁড়িয়ে পাঁচ গোল করে বাংলার বাঘিনীরা। দুর্দান্ত ওই জয়ে সাগরিকার হ্যাটট্রিকের পাশাপাশি গোল করে অধিনায়ক সাবিনা খাতুন ও ঋতুপর্ণ চাকমা।

দ্বিতীয় ম্যাচেও শুরুতে দুই গোল হজম করে বাংলাদেশের মেয়েরা। ম্যাচের ১৫তম মিনিটেই ডেকি চাঝোম লিড এনে দেয় স্বাগতিকদের। প্রথম গোলের ধাক্কা সামাল না দিতেই বাংলাদেশের জালে আবার আঘাত হানে ভুটান। স্কোরশিটে আবার ওই ডেকি।

কিন্তু এবার প্রথমার্ধেই ঘুরে দাঁড়ায় সাবিনারা। ম্যাচের ৩৫তম মিনিটে অভিজ্ঞ সাবিনা খাতুন এক গোল শোধ করার ৫ মিনিট পর আরেক গোলও শোধ করে আগের ম্যাচে হ্যাটট্রিক করা সাগরিকা। ২-২ গোলের সমতায় শেষ হয় প্রথমার্ধ।

এরপর দ্বিতীয়ার্ধে মাঠে নেমে ৬২তম মিনিটে বাংলাদেশকে লিড এনে দেয় ঋতুপর্ণ চাকমা। ৮৬ মিনিটে ভুটানের জালে শেষ আঘাত হানে এই ঋতুপর্ণই। তার এই দুই গোলের সুবাদেই প্রথম ম্যাচের পর দ্বিতীয় ম্যাচেও দুর্দান্ত জয় পায় বাংলাদেশ।