জয়ে আশা বাঁচিয়ে রাখল আর্জেন্টিনা

২৮ জুলাই, ২০২৪

অলিম্পিকে নক আউটের আশা বাঁচিয়ে রাখল আর্জেন্টিনা। শনিবার তারা ইরাককে ৩-১ ব্যবধানে হারিয়েছে। এর আগে প্রথম ম্যাচে মরক্কোর কাছে ২-১ ব্যবধানে আর্জেন্টিনা হেরেছিল। যদিও ম্যাচ ২-২ ব্যবধানে ড্র হয়েছিল। ম্যাচ শেষে দুই ঘণ্টা পর আর্জেন্টিনার গোল বাতিল করা হয়। তাতে মরক্কো ২-১ ব্যবধানে জয় পায়। 

অলিম্পিকে টিকে থাকতে আর্জেন্টিনার আজ জয়ের বিকল্প ছিল না। বিশ্ব ও কোপা আমেরিকার চ্যাম্পিয়নরা নিজেদের দাপট দেখাল ফ্রান্সের মাটিতে। জানিয়ে রাখা ভালো, এই প্রতিযোগিতায় জাতীয় দল নয়, খেলছে অনূর্ধ্ব-২৩ দলের ফুটবলাররা। নিয়ম অনুযায়ী কেবল ৩ জন খেলোয়াড় ২৩ বছরের বেশি থাকতে পারবে। 

সেই সুযোগে জুলিয়ান আলভারেজকে খেলাচ্ছে তারা। কিন্তু দুই ম্যাচে এখনো গোল পাননি মূল সেন্টার ফরোয়ার্ডে খেলা এই বিশ্বকাপজয়ী খেলোয়াড়। গোল না পেলেও আলভারেজ অ্যাসিস্ট করেছেন।

ম্যাচের ১৪ মিনিটে ইরাকের বিপক্ষে লিড নেয় আর্জেন্টিনা। থিয়াগো আলমাডা গোল করে দলকে এগিয়ে নেন। এরপর প্রথমার্ধের যোগ করা সময়ে (৪৫+৫) ইরাকের গোল শোধ দেন আয়মেন হোসেন। দ্বিতীয়ার্ধে ফিরে আর্জেন্টিনার আক্রমণের ধার বাড়ে। তাতে নির্ধারিত সময়ের ভেতরেই ২ গোল পায় তারা। ম্যাচের ৬২ মিনিটে লুসিয়ানো গোন্ডুয়ো ও ৮৫ মিনিটে গোল করেন ইজেকুয়েল ফার্নান্দেজ। 

বাকি সময় কোনো গোল হজম করেনি আর্জেন্টিনা। তাতে নিশ্চিত হয় তাদের ৩ পয়েন্ট। এ জয়ে সাময়িকভাবে হলেও গোল ব্যবধানে ‘বি’ গ্রুপের পয়েন্ট তালিকায় শীর্ষে উঠে এসেছে মাচেরানোর দল। মরক্কো-ইউক্রেন ম্যাচের ফলে নির্ভর করবে আর্জেন্টিনার ভবিষ্যৎ।