উত্তরায় নিহত আসিফের বাড়িতে সাতক্ষীরা আওয়ামী লীগ নেতারা

২৮ জুলাই, ২০২৪

রাজধানীর উত্তরায় কোটা সংস্কার আন্দোলনকে ঘিরে সংঘর্ষে নিহত আসিফ হাসানের পরিবারের খোঁজ খবর নিলেন সাতক্ষীরা জেলা আওয়ামী লীগ নেতৃবৃন্দ।

শনিবার (২৭ জুলাই) বিকালে আওয়ামী লীগ নেতৃবৃন্দ সাতক্ষীরার দেবহাটা উপজেলার নওয়াপাড়া ইউনিয়নের আস্কারপুর গ্রামে আসিফ হাসানের বাড়িতে গিয়ে তার কবর জিয়ারত করেন এবং পরিবারের সদস্যদের সাথে কথা বলেন। 

আওয়ামী লীগ নেতৃবৃন্দের মধ্যে ছিলেন সাতক্ষীরা জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও জেলা পরিষদের চেয়ারম্যান নজরুল ইসলাম, জেলা আওয়ামী লীগের শিক্ষা ও মানবসম্পদ বিষয়ক সম্পাদক ও ৩১৩ সংরক্ষিত নারী আসনের সংসদ সদস্য লায়লা পারভীন সেঁজুতি, দেবহাটা উপজেলা পরিষদ চেয়ারম্যান আল ফেরদাউস আলফা, জেলা আওয়ামী লীগের স্বাস্থ্য ও জনসংখ্যা বিষয়ক সম্পাদক ডা. সুব্রত ঘোষ ও জেলা আওয়ামী লীগের সদস্য নাজমুন আসিফ মুন্নি প্রমুখ।

আওয়ামী লীগ নেতৃবৃন্দকে দেখে মা, দাদীসহ পরিবারের সকলে কান্নায় ভেঙে পড়েন। এরআগে আসিফের বাবা মাহমুদ আলম গাজী, ভাই, চাচা প্রধানমন্ত্রী শেখ হাসিনার সাথে দেখা করার জন্য ঢাকার উদ্দেশ্যে রওনা হন।

প্রসঙ্গত, গত ১৮ জুলাই রাজধানীর উত্তরায় আইন-শৃঙ্খলা বাহিনীর সাথে কোটা সংস্কার আন্দোলনরত শিক্ষার্থীদের সংঘর্ষ বাঁধে। এসময় গুলিতে নিহত হন আসিফ হাসান। আসিফ হাসান দেবহাটা উপজেলার নওয়াপাড়া ইউনিয়নের আস্কারপুর গ্রামের মাহমুদ আলম গাজীর ছেলে ও নর্দান ইউনিভার্সিটির ইংরেজি বিভাগের অনার্স দ্বিতীয় বর্ষের ছাত্র। তিনি এলাকায় ছাত্রলীগে সক্রিয় ছিলেন। তার পরিবারও আওয়ামী লীগ সমর্থিত বলে জানা যায়।