আহত পুলিশ সদস্যদের যথাযথ চিকিৎসার আশ্বাস প্রধানমন্ত্রীর

২৮ জুলাই, ২০২৪

কোটা সংস্কার আন্দোলনকে কেন্দ্র করে সাম্প্রতিক দেশব্যাপী ধ্বংসযজ্ঞে আহত পুলিশ সদস্যদের দেখতে রাজারবাগে কেন্দ্রীয় পুলিশ হাসপাতাল (সিপিএইচ) পরিদর্শন করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

রোববার (২৮ জুলাই) বিকেলে আহত পুলিশ সদস্যদের সঙ্গে কিছু সময় কাটিয়েছেন এবং তাদের স্বাস্থ্যের অবস্থা ও তাদের উন্নত চিকিৎসা নিশ্চিত করার জন্য গৃহীত ব্যবস্থা সম্পর্কে খোঁজখবর নেন।

প্রধানমন্ত্রী আহত পুলিশ কর্মীদের দ্রুত সুস্থতার জন্য প্রয়োজনীয় সব ধরনের সহায়তা দেওয়ার আশ্বাস দিয়েছেন।

গুরুতর আহত পুলিশদের অবস্থা দেখার পরে এবং তাদের ওপর অমানবিক নির্যাতনের নির্মমতা শুনে, তিনি আবেগপ্রবণ হয়ে পড়েন। এ সময় তাকে অশ্রু সংবরণ করতে দেখা গেছে।

এ সময় প্রধানমন্ত্রীর সঙ্গে ছিলেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল, স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের জননিরাপত্তা বিভাগের সচিব মো. জাহাঙ্গীর আলম, পুলিশ মহাপরিদর্শক (আইজিপি) চৌধুরী আবদুল্লাহ আল-মামুন, পুলিশের বিশেষ শাখার (এসবি) প্রধান মো. মনিরুল ইসলাম ও ঢাকা মেট্রোপলিটন পুলিশ কমিশনার হাবিবুর রহমান।

সিপিএইচের পরিচালক (ডিআইজি) শেখ মো. রেজাউল হায়দার এ সময় প্রধানমন্ত্রীকে আহত পুলিশদের উন্নত চিকিৎসা নিশ্চিত করার জন্য গৃহীত ব্যবস্থা সম্পর্কে অবহিত করেন।

পুলিশ সূত্র জানিয়েছে, কোটা সংস্কার আন্দোলনকে ঘিরে দেশব্যাপী সহিংসতার সময় হামলার শিকার ৩৯ জন পুলিশ এখন হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন। দেশব্যাপী তাণ্ডবে তিন জন পুলিশ নিহত এবং ১১৩১ জন আহত হয়েছেন।

নিহত পুলিশ সদস্যরা হলেন পরিদর্শক মাসুদ পারভেজ ভূঁইয়া, সহকারী উপ-পরিদর্শক মো. মুক্তাদির ও নায়েক মো. গিয়াসউদ্দিন।

এর আগে, প্রধানমন্ত্রী সাম্প্রতিক দেশব্যাপী সহিংসতায় আহতদের দেখতে ঢাকা মেডিকেল কলেজ ও হাসপাতাল (ঢামেক) এবং পঙ্গু হাসপাতাল নামে পরিচিত ন্যাশনাল ইনস্টিটিউট অব ট্রমাটোলজি অ্যান্ড অর্থোপেডিক রিহ্যাবিলিটেশন (নিটোর) পরিদর্শন করেন।

সূত্র: বাসস