প্রেমিকাকে কুপিয়ে খুন করে লাশ ফেলা হলো জঙ্গলে!

৩০ জুলাই, ২০২৪

ভারতের মুম্বাইয়ের বছর কুড়ির তরুণীকে কুপিয়ে খুনের ঘটনায় তিন দিন পর গ্রেফতার হল ‘প্রেমিক’! পুলিশ জানায়, মঙ্গলবার (৩০ জুলাই) কর্নাটকের গুলবার্গা জেলার শাহপুর থেকে অভিযুক্তকে ধরা হয়েছে। আটক যুবকের নাম দাউদ শেখ। খবর আনন্দবাজার পত্রিকার।

জানা গেছে, ২০১৯ সাল থেকে ওই তরুণীর সঙ্গে প্রেমের সম্পর্ক ছিল তার। সে সময় নাবালিকা ছিলেন ওই তরুণী। তাদের সম্পর্কের কথা জানতে পেরে তরুণীর বাবা দাউদের নামে পকসো মামলায় অভিযোগ দায়ের করেন। 

প্রায় ৬ মাস জেলে থাকার পর ছাড়া পেয়ে কর্নাটকে নিজের শহরে ফিরে আসে দাউদ। তার পরেও দু’জনের নিয়মিত যোগাযোগ ছিল।

গত শনিবার (২৭ জুলাই) দুপুর ২টার দিকে উড়ান রেলস্টেশনের পাশে এক তরুণীর রক্তাক্ত দেহ পড়ে থাকতে দেখা যায়। শরীরের নানা জায়গায় ছিল গভীর আঘাতের চিহ্ন। ঘটনার তদন্ত শুরু করে মুম্বাই পুলিশ। 

জানা যায়, নিহত তরুণীর নাম যশশ্রী শিন্ডে (২০)। যে রেলস্টেশন থেকে তার মরদেহ উদ্ধার হয়েছে, তার আশপাশেই যশশ্রীর বাড়ি। কাজের সূত্রে বাড়ি থেকে ২৫ কিলোমিটার দূরে প্রতিদিন যাতায়াত করতেন। 

প্রাথমিক তদন্তের পর পুলিশের মনে হয়, প্রণয়ঘটিত কোনও কারণ থেকেই খুন হয়েছেন তরুণী। সেই অনুযায়ী খোঁজ শুরু হয় ‘প্রেমিক’-এর। 

ঘটনার পর থেকেই পলাতক ছিলেন দাউদ। খুনের তদন্তের জন্য পাঁচজন পুলিশ কর্মকর্তার একটি দলও তৈরি করা হয়। পুলিশের সেই দল মঙ্গলবার কর্নাটক থেকে মূল অভিযুক্ত দাউদকে গ্রেপ্তার করেছে।

এর আগে কর্নাটকের মহসিন নামে এক ব্যক্তিকেও আটক করেছিল মুম্বাই পুলিশ। ফোন কলের বিবরণ থেকে পুলিশ জানতে পারে, যশশ্রীর সঙ্গে তার নিয়মিত যোগাযোগ ছিল। 

মঙ্গলবার জিজ্ঞাসাবাদের জন্য তাকে উড়ানে আনা হবে। মূল অভিযুক্তের সঙ্গে মহসিনের কোনও যোগসূত্র রয়েছে কি- না, তা-ও খতিয়ে দেখছে পুলিশ।