নতুন ভূমিকায় পাকিস্তান ক্রিকেটে ফিরছেন ওয়াকার

৩১ জুলাই, ২০২৪

আরও একবার পাকিস্তানের ক্রিকেটে ফিরছেন ওয়াকার ইউনিস। সাবেক এই কিংবদন্তি বোলারকে নিজেদের ক্রিকেট বোর্ডে আরও একবার যুক্ত করছেন পাকিস্তান ক্রিকেট বোর্ডের চেয়ারম্যান মহসিন নাকভি। এর আগে দুই দফায় জাতীয় দলের কোচ হয়ে থাকা ইউনিস এবার কোচ না হলেও, আছেন অন্য বড় পদে। কাজ করবেন সরাসরি পিসিবি প্রেসিডেন্টের সঙ্গে।  

সোমবার লাহোরে পিসিবি চেয়ারম্যান নাকভির সঙ্গে নিয়োগের বিষয়ে আলোচনা করেছেন ওয়াকার ইউনিস। তবে পাকিস্তান ক্রিকেটের পরামর্শক নাকি উপদেষ্টা পদে তাকে বসানো হবে তা চূড়ান্ত হয়নি। নিয়োগ পেলেই তা জানা যাবে বলে সংবাদ মাধ্যম দাবি করেছে। 

ওয়াকার ইউনিসের পদটাকে ইংল্যান্ড ক্রিকেটের রব কি’র মতো মনে করা হচ্ছে। তিনি ইংল্যান্ড ক্রিকেটের ব্যবস্থাপনা পরিচালক হিসেবে দায়িত্ব পালন করছেন। বোর্ডের একজন কর্মকর্তা বলেছেন, চেয়ারম্যান নাকভি সাবেক এক ক্রিকেটারকে দেশের সামগ্রিক ক্রিকেটীয় বিষয় দেখভালের দায়িত্ব দিতে চান। যে পদে থেকে ওই ব্যক্তি জাতীয় দল, ঘরোয়া ক্রিকেট, হাইপারফরম্যান্স ও এর দল নির্বাচন নিয়ে কোচ ও বোর্ডকে পরামর্শ দেবেন। 

আগস্টে বাংলাদেশের বিপক্ষে দুই ম্যাচের টেস্ট খেলবে পাকিস্তান। ওই সিরিজের আগে ওয়াকার ইউনিসের নিয়োগ চূড়ান্ত করতে চায় বোর্ড। বাংলাদেশ সিরিজের পরে ইংল্যান্ড সিরিজ আছে। আগামী বছর চ্যাম্পিয়ন্স ট্রফিসহ ব্যস্ত সূচি পাকিস্তান ক্রিকেটের। যে কারণে পূর্বে বোর্ড সিইও পদে থাকা ওয়াসিম খানের পদে কিছুটা পরিবর্তন করে ওয়াকারকে নিয়োগ দিতে চায় পিসিবি।