৪৭তম বিসিএসের সার্কুলার হবে যথাসময়েই

৩১ জুলাই, ২০২৪

সরকারি চাকরিতে কোটা সংস্কারের দাবিতে শিক্ষার্থীদের আন্দোলনের প্রেক্ষিতে উদ্ভূত পরিস্থিতির কারণে স্থগিত করা হয়েছে ৪৬তম বিসিএসের লিখিত পরীক্ষা। দলে যথাসময়ে এ বিসিএসের চূড়ান্ত ফল প্রকাশের সম্ভাবনা অনেকটাই ক্ষীণ হয়ে গেছে। তবে এর প্রভাব পড়ছে না পরবর্তী বিসিএসের শিডিউলে। যথাসময়েই ৪৭তম বিসিএসের সার্কুলার প্রকাশ করা হবে বলে জানিয়েছে সরকারি কর্ম কমিশন (পিএসসি)।

সংস্থাটি বলছে, শিডিউল অনুযায়ী নভেম্বর মাসের মধ্যেই হবে এ সার্কুলার। ৪৭তম বিসিএসের বিজ্ঞাপন যেন নির্বিঘ্নে দেওয়া যায়, সেজন্য জনপ্রশাসন মন্ত্রণালয়কে আগেই পদসংখ্যা পাঠানোর অনুরোধ জানানো হয়েছে।

পিএসসির চেয়ারম্যান মো. সোহরাব হোসাইন বলেন, কোটা আন্দোলন ও দেশের চলমান পরিস্থিতির কারণে ৪৬তম বিসিএসের লিখিত পরীক্ষা স্থগিত হলেও ৪৭তম বিসিএসের বিজ্ঞাপন যথাসময়ে ৩০ নভেম্বরের মধ্যেই হবে। এই বিসিএস যাতে নির্বিঘ্নে দিতে পারি, সেজন্যই এবার আগেই জনপ্রশাসন মন্ত্রণালয়কে অনুরোধ করা হয়েছে।

তিনি বলেন, জনপ্রশাসন মন্ত্রণালয়ের জবাব পাওয়ার পরপরই এ বিষয়ে কাজ শুরু হবে। তারা দ্রুতই পদসংখ্যা পাঠালে আমরা তা যাচাই করে যথাসময়ে এই বিসিএসের বিজ্ঞাপন দেব। সময় অনুযায়ীই বিজ্ঞাপন দেওয়া হবে।