বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলন; রাজশাহী বিশ্ববিদ্যালয়ের ৫ শিক্ষার্থী আটক

৩১ জুলাই, ২০২৪

বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের কর্মসূচি চলাকালে রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) পাঁচ শিক্ষার্থীকে আটক ও একজনকে গ্রেফতার করেছে পুলিশ। বুধবার (৩১ জুলাই) রাতে এই তথ্যটি নিশ্চিত করেছেন বিশ্ববিদ্যালয়ের প্রক্টর অধ্যাপক আসাবুল হক। 

প্রক্টর বলেন, নগরীর বিভিন্ন স্থান থেকে বিশ্ববিদ্যালয়ের পাঁচ শিক্ষার্থীকে আটক করেছে পুলিশ। এদের মধ্যে রাজপাড়া থানায় ২ ও মতিহার থানায় ৩ জন। সুনির্দিষ্ট অভিযোগ ছাড়া তাদের যেন আটকে রাখা না হয় সংশ্লিষ্ট থানার কর্মকর্তাদের সেটা বলা হয়েছে। 

এদিকে, গত ২৯ জুলাই রাতে নগরীর কোর্ট স্টেশন থেকে আটক বিশ্ববিদ্যালয়ের সাবেক শিক্ষার্থী রাসেদ রাজনকে আটক করে পুলিশ। পরে তাকে নাশকতার মামলায় গ্রেফতার দেখানো হয়। ছাত্র অবস্থায় তিনি বিশ্ববিদ্যালয়ে সাংবাদিকতায় যুক্ত ছিলেন। চলমান কোটা আন্দোলনেও যুক্ত ছিলেন এই শিক্ষার্থী। 

বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের বিশ্ববিদ্যালয় সমন্বয়করা বলছেন, আন্দোলনে অংশ নিয়ে সামাজিক যোগাযোগ মাধ্যমে ছবি ও ভিডিও শেয়ার দেয়ায় তাকে গ্রেফতার করা হয়েছে। 

এ ব্যাপারে নগরীর মতিহার থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা শেখ মোবারক পারভেজ বলেন, রাজনকে ডিবি আটক করেছে। পরে থানায় পাঠালে কোর্টে চালান করা হয়েছে। তাকে নাশকতার মামলায় গ্রেফতার দেখানো হয়েছে। আটককৃতদের জিজ্ঞেসাবাদ করা হচ্ছে।