৩১ কোটি টাকা জরিমানা গুণতে হচ্ছে ম্যানসিটিকে

০১ আগস্ট, ২০২৪

ইউরোপিয়ান ক্লাব ফুটবলের সাম্প্রতিক ইতিহাসে অন্যতম সফলতম দল ম্যানচেস্টার সিটি। ২০১৭-১৮ মৌসুম থেকে সব মিলিয়ে ৬ বার ইংলিশ প্রিমিয়ার লিগের চ্যাম্পিয়ন হয়েছে দলটি। সবশেষ মৌসুমসহ গত চার মৌসুমেই টানা লিগ শিরোপা জিতে নিয়েছে পেপ গার্দিওলার দল। গত মৌসুমেও চ্যাম্পিয়ন্স লিগ শিরোপা জয়ের দৌড়ে ছিল সিটিজেনরা। এদিকে দারুণ সব সফলতার পরও বড় অঙ্কের জরিমানা গুণতে হচ্ছে ক্লাবটিকে।

২০২২-২৩ মৌসুম ছিল সিটির জন্য অন্যতম সফলতার এক মৌসুম। প্রিমিয়ার লিগ এবং চ্যাম্পিয়ন্স লিগ শিরোপা জয় সহ ট্রেবল জিতে নিয়েছিল ক্লাবটি। এরপর গত মৌসুমে লিগ শিরোপা জিতেছে। তবে সবশেষ এই দুই মৌসুমেই খেলা শুরু করতে ম্যাচের পর ম্যাচ দেরি করেছে ক্লাবটি।

সবশেষ দুই মৌসুমে বেশ কিছ ম্যাচে কিক অফ এবং দ্বিতীয়ার্ধের খেলা শুরু করতে দেরি করেছে ক্লাবটি। এ কারণেই প্রিমিয়ার লিগ কর্তৃপক্ষ জরিমানা করেছে ম্যানসিটিকে। প্রিমিয়ার লিগের এল৩৩ ধারা ভঙ্গ করে এমন জরিমানার মুখে পড়েছে তারা। অবশ্য দেরি করার কথা স্বীকার করে নিয়েছে ইংল্যান্ডের ক্লাবটি।

প্রিমিয়ার লিগ জানিয়েছে, সবশেষ দুই মৌসুমে সব মিলিয়ে ২২টি ম্যাচে খেলা দেরিতে শুরু করেছে সিটি। বেশিরভাগ সময়েই খেলা শুরু করতে এক থেকে দুই মিনিট দেরি করেছে ক্লাবটি। এ কারণে সিটিকে ২০ লাখ ৯০ হাজার পাউন্ড জরিমানা করেছে লিগ কর্তৃপক্ষ। বাংলাদেশি মুদ্রায় এর পরিমাণ ৩১ কোটি ৫০ লাখ টাকার বেশি।