রিয়ালের জার্সিতে অভিষেক রাঙাতে ব্যর্থ এনদ্রিক

০১ আগস্ট, ২০২৪

ফুটবল বিশ্বের সবচেয়ে সফল ক্লাবগুলোর মধ্যে অন্যতম রিয়াল মাদ্রিদ। আর এই ক্লাবটির জার্সি গায়ে জড়ানোর স্বপ্ন হয়ে ওঠে ফুটবলাদের। যেমন ছোটবেলা থেকে রিয়ালের হয়ে খেলার স্বপ্ন দেখতেন কিলিয়ান এমবাপ্পে এবং এনদ্রিক। চলতি মৌসুমের শুরুতেই সেই স্বপ্নকে বাস্তবে রূপান্তর করেছেন তারা।

জমকালো আয়োজনের মধ্য দিয়ে এই দুই তারকা ফুটবলারকে বরণ করে নিয়েছে স্প্যানিশ জায়ান্টরা। তবে যুক্তরাষ্ট্রের সোলজার ফিল্ডে ক্লাব ফ্রেন্ডলি ম্যাচে ইতালিয়ান ক্লাব এসি মিলানের বিপক্ষে এনদ্রিকের অভিষেক হলেও এমবাপ্পে এখনও অপেক্ষায় রয়েছেন।

তবে রিয়ালের অভিষেকটা রাঙাতে পারেননি এই ব্রাজিলিয়ান তরুণ। প্রথমবারের মতো রিয়ালের জার্সিতে মাঠে নেমে দর্শকদের সেভাবে উচ্ছ্বসিত করতে পারেননি তিনি। বিপরীতে এই ম্যাচে মিলানের কাছে ১-০ ব্যবধানে হেরেছে রিয়াল মাদ্রিদ।

৬১ হাজার ৫৬৮ হাজার দর্শকের সামনে আজ লক্ষ্যে কেবলমাত্র একটি শট নিতে পেরেছেন এনদ্রিক। সেটি ম্যাচের ৪৫ মিনিটে। এরপর অবশ্য এনদ্রিককে তুলে নেন কোচ কার্লো আনচেলত্তি। ম্যাচ শেষে এনদ্রিকের ফুটবল দক্ষতার প্রশংসা করতে দেখা গেছে রিয়াল কোচকে।

আনচেলত্তি বলেন, সে (এনদ্রিক) এমন একজন, যার সত্যিই বিশেষ কিছু আছে। সে খুব দ্রুত ও আঁটসাঁট জায়গায় খুব বিপজ্জনক। অল্প জায়গায় গতির সঙ্গে ঘুরানোর ক্ষমতা রাখে। নিজেকে মুক্ত করতে খুব চটপটে এবং তার এই সমস্ত গুণাবলীর অর্থ হলো সে একজন দুর্দান্ত প্রতিভাবান (খেলোয়াড়)। এই ধরণের খেলোয়াড় পাওয়া কঠিন ব্যাপার।

এই ম্যাচে খেলেননি প্যারিস সেইন্ট জার্মেই (পিএসজি) থেকে রিয়ালে যোগ দেওয়া কিলিয়ান এমবাপে। এছাড়া ছিলেন না ভিনিসিয়ুস জুনিয়র, জুড বেলিংহাম ও রদ্রিগোর মতো বড় তারকারা।

এসি মিলানের হয়ে ম্যাচের একমাত্র গোলটি করেন নাইজেরিয়ান উইঙ্গার স্যামুয়েল চুকউইজে। ৫৬ মিনিটে গোল করেন মিলানের জয় নিশ্চিত করেন তিনি।

রিয়ালের পরবর্তী লক্ষ্য এলক্লাসিকো। যুক্তরাষ্ট্রের নিউজার্সিতে বার্সেলোনার বিপক্ষে আগামী শনিবার এক ক্লাব ফ্রেন্ডলি ম্যাচ খেলবে লস ব্লাঙ্কসরা। এই ম্যাচে দেখা যেতে পারে এমবাপ্পেকে। সেই সঙ্গে ভিনি-রদ্রিগোদের নিয়ে চিরপ্রতিদ্বন্দ্বীদের বিপক্ষে মাঠে নামবে রিয়াল মাদ্রিদ।