স্বচ্ছ ডিজাইনের আরেকটি ফোন আনল নাথিং

০১ আগস্ট, ২০২৪

আরেকটি ট্রান্সপ্যারেন্ট (স্বচ্ছ)  ডিজাইনের ফোন আনল নাথিং কোম্পানি। যার মডেল নাথিং ফোন ২ এ প্লাস। এই ফোনে পাবেন কোম্পানির মূল আকর্ষণ ট্র্যান্সপ্যারেন্ট ডিজাইন। সর্বাধিক ১২ জিবি ব়্যাম পাওয়া যাবে এই মোবাইলে। যা লঞ্চ করা হয়েছে দুইটি ভ্যারিয়েন্ট। মিলবে ৫০ মেগাপিক্সেল ক্যামেরা।

কিছুদিন আগেই এই কোম্পানি বাজারে এনেছিল ২এ মডেল। এবার এলো আপডেট ভার্সন।

ফোনটি কেনা যাবে ৮ ও ১২ জিবি র‌্যাম ভার্সনে। স্টোরেজ মিলবে ২৫৬ জিবি। কালো এবং ধূসর রঙে কেনা যাবে এই স্মার্টফোন। 

 

নাথিং ফোন ২এ প্লাস : ফিচার্স ও স্পেসিফিকেশন-

নতুন এই স্মার্টফোনে রয়েছে ৬.৭ ইঞ্চি ফুল এইচডি অ্যামোলেড ডিসপ্লে। সঙ্গে ১২০ হার্টজ রিফ্রেশ রেট। এই ডিসপ্লে সুরক্ষিত রাখবে কর্নিং গরিলা গ্লাস ৫। সর্বাধিক ১,৩০০০ নিটস ব্রাইটনেস পাওয়া যাবে ফোনে।

এতে অপারেটিং সফটওয়্যার রয়েছে অ্যানড্রয়েড ১৪ ভিত্তিক নাথিং ওএস ২.৬। কোম্পানি জানিয়েছে, তিন বছর অ্যানড্রয়েড আপডেট এবং চার বছর সিকিউরিটি আপডেট পাওয়া যাবে এই স্মার্টফোনে। ট্র্যান্সপ্যারেন্ট ডিজাইনের পাশাপাশি এতে ভিজ্যুয়াল নোটিফিকেশনের জন্য গিল্ফ ইন্টারফেস ফিচারও দেওয়া হয়েছে।

ক্যামেরার ক্ষেত্রে পাবেন ডুয়াল রিয়ার ক্যামেরা সেটআপ। এর মধ্যে একটি ৫০ মেগাপিক্সেল, যা মূল ক্যামেরা। আর একটি ৫০ মেগাপিক্সেল আল্ট্রা ওয়াইড সেন্সর। এই ক্যামেরাতে পাবেন অপটিকাল ইমেজ স্টেবিলাইজেশন ফিচারও। সামনে রয়েছে ৫০ মেগাপিক্সেল সেলফি স্ন্যাপার।

নাথিং ফোন ২এ প্লাস মডেলে প্রসেসর পাওয়া যাবে ৪এনএম মিডিয়াটেক ডাইমেনসিটি ৭৩৫০ প্রো ৫জি প্রসেসর। সর্বাধিক ১২ জিবি ব়্যাম এবং ২৫৬ জিবি ইন্টার্নাল স্টোরেজ পাওয়া যাবে। স্মার্টফোনের কানেক্টিভিটির জন্য রয়ের ৫জি, ৪জি, ব্লুটুথ ৫.৩ ইত্যাদি।

এই ফোনে পাবেন ফিঙ্গারপ্রিন্ট সেন্সর এবং আইপি৫৪ রেটিং। ব্যাটারি ক্যাপাসিটি রয়েছে ৫,০০০ এমএএইচ এবং ৫০ ওয়াট ফাস্ট চার্জিং। কোম্পানির দাবি, ০ থেকে ১০০ শতাংশ চার্জ হতে সময় লাগবে ৫৬ মিনিট। এতে ৫ ওয়াট রিভার্স চার্জিংয়ের সুবিধাও রয়েছে। ফোনের ওজন ১৯০ গ্রাম।