নোবিপ্রবি প্রশাসনের সহায়তায় মুক্তি আন্দোলনে আটক শিক্ষার্থীর

০২ আগস্ট, ২০২৪

কোটা সংস্কার আন্দোলনকে ঘিরে চলমান কর্মসূচি থেকে আটককৃত নোয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (নোবিপ্রবি) এক শিক্ষার্থীকে বিশ্ববিদ্যালয় প্রশাসনের সহয়তায় থানা থেকে মুক্ত করে আনা হয়েছে। বৃহস্পতিবার (০১ আগস্ট) বিশ্ববিদ্যালয় প্রশাসনের সহায়তায় ঐ শিক্ষার্থীকে মুক্তি দেওয়া হয় বলে নিশ্চিত করেন বিশ্ববিদ্যালয়টির প্রক্টর ড. মো. আনিসুজ্জামান।

গ্রেফতারকৃত শিক্ষার্থীর ছোট ভাই মাহবুবুল হাসান থেকে জানা যায়, বুধবার (৩১ জুলাই) বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের দেওয়া ‘মার্চ ফর জাস্টিস’ কর্মসূচি পালন করতে গিয়ে লক্ষীপুরের জজকোর্ট প্রাঙ্গণ থেকে আনুমানিক দুপুর ০২.৩০ টায় আটক হন নোবিপ্রবির ২০১৬-১৭ বর্ষের পরিসংখ্যান বিভাগের শিক্ষার্থী মো. মাকসুদুল হাসান নামে ঐ শিক্ষার্থী।

এ বিষয়ে বিশ্ববিদ্যালয়ের প্রক্টর ড. মো. আনিসুজ্জামান বলেন, আমরা জানতে পারি আমাদের এক শিক্ষার্থীকে লক্ষীপুর থেকে আটক করা হয়েছে। তা জানা মাত্রই আমরা স্থানীয় প্রশাসনের সাথে যোগাযোগ করেবৃহস্পতিবার (০১ আগস্ট) তাকে মুক্ত করতে সক্ষম হয়েছি। আমি আমার বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের আশ্বস্ত করতে চাই যে যদি নিরপরাধ কোন শিক্ষার্থী হয়রানির শিকার হয় তাহলে বিশ্ববিদ্যালয় প্রশাসনের পক্ষ থেকে তাদের সর্বোচ্চ সহযোগিতা করা হবে। আমাদের কোন শিক্ষার্থীর সাথে এমন কোন ঘটনার ঘটলে সঙ্গে সঙ্গে আমাদের জানানোর অনুরোধ রইলো।

তিনি আরও বলেন, তবে শিক্ষার্থীদের নিকট আমার অনুরোধ রইলো কোনো শিক্ষার্থী যেন রাষ্ট্রবিরোধী ও ধ্বংসাত্মক কোন কর্মকাণ্ডের সাথে সম্পৃক্ত না হয়।