বুকে জড়িয়ে গুলিতে আহত শিশুকে হাসপাতালে নিলো পুলিশ

০৩ আগস্ট, ২০২৪

বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলন চলাকালে দুর্বত্তদের গুলিতে একটি শিশু আহত হয়ে মাটিতে পড়ে যায়। এ সময় উৎসুক জনতা দর্শকের ভূমিকায় পালন করলেও শিশুটিকে বুকে জড়িয়ে হাসপাতালে নিয়ে গেছেন এক পুলিশ সদস্য।

শুক্রবার (২ আগস্ট) সিলেটের আখালিয়ায় প্রায় চার ঘণ্টাব্যাপী সংঘর্ষ চলে। এ সময় এ ঘটনা ঘটে। এদিন সংঘর্ষ চলাকালে পুলিশ টিয়ারশেল ও সাউন্ড গ্রেনেড ছোড়ে। এতে প্রায় শতাধিক মানুষ আহত হন।

জানা গেছে, সংঘর্ষ চলাকালে হঠাৎ আখালিয়া বড়গুল এলাকার আমির আলীর ছেলে শফিক আলী মাটিতে পড়ে যায়। কে বা কারা গুলি করেছে দেখা যায়নি। এ সময় কেউ এগিয়ে না এলেও পুলিশ শিশুটিকে জাপটে বুকে জড়িয়ে ধরে হাসপাতালে নিয়ে যায়। শিশুটিকে প্রথমে মাউন্ট এডোরা হাসাপাতালে, পরে সিলেট ওসমানী মেডিকেল হাসপাতালে নেওয়া হয়। বর্তমানে সে ওিই হাসপাতালে চিকিৎসাধীন। তবে সন্ধ্যার পরপরই গুজব ছড়ানো হয় যে, ছেলেটি মারা গেছে। এদিকে ওসমানী হাসপাতাল সূত্রে জানা যায়, শিশুটি সুস্থ আছে এবং সে বর্তমানে আশঙ্কামুক্ত।

এ বিষয়ে সিলেট মহানগর পুলিশের উপপুলিশ কমিশনার ও অতিরিক্ত ডিআইজি আজবাহার আলী শেখ বলেন, আখালিয়ার ঘটনায় ৫ জন পুলিশ সদস্য আহত হয়েছেন। তারপরও একটা শিশু আহত হওয়ায় সঙ্গে সঙ্গে পুলিশ হাসপাতালে নিয়ে যায়। এ মানবিকতা পুলিশের মধ্যে সবসময় আছে।