মিরপুরে স্ট্রেংথ পরীক্ষা দিলো ১৪ ক্রিকেটার

০৩ আগস্ট, ২০২৪

পাকিস্তানের বিপক্ষে দুই ম্যাচের টেস্ট সিরিজে খেলতে আগামী ১৭ তারিখ দেশ ছাড়বে বাংলাদেশ দল। তার আগে ক্রিকেটারদের স্ট্রেংথ পরীক্ষা নিয়েছেন বিসিবির ফিজিও বায়জেদুল ইসলাম। আজ থেকে মিরপুরে অনুশীলন করারও কথা রয়েছে ক্রিকেটারদের।

পূর্বের সূচি অনুযায়ী শনিবার (৩ জুলাই) সকাল ৬টায় রাজধানীর বঙ্গবন্ধু স্টেডিয়ামে ক্রিকেটারদের রানিং টেস্ট হওয়ার কথা ছিল। তবে ভোর থেকে বৃষ্টি শুরু হলে সূচিতে পরিবর্তন আনে বিসিবি। রানিং বাদ দিয়ে মিরপুরের ইনডোরে অনুষ্ঠিত হয় স্ট্রেংথ পরীক্ষা।

এই পরীক্ষা শেষে গণমাধ্যমকে বিসিবির ফিজিও বায়জেদুল ইসলাম বলেন, বিশ্বকাপে যাওয়ার আগে আমরা তো একটা ফিটনেস টেস্ট করে তারপর গিয়েছিলাম। আর আজকে তার ফলোআপ টেস্টিং ছিল, তো ফলো অফ টেস্টিংয়ে আমাদের রানিং টেস্ট ছিল।

‘কিছু স্ট্রেংথ টেস্ট ছিল, তো রানিং টেস্ট ওয়েদারের কারণে করতে পারি নাই। স্ট্রেংথ টেস্টটা করেছি সবাই মিলে৷ যারা যারা ছিল তারা সবাই টেস্টে ছিল। আজকে ১৪ জন টেস্ট দিয়েছে সব মিলিয়ে।’

তিনি আরো বলেন, আজকে থেকেই শুরু হয়ে যাবে অনুশীলন। স্কিল ক্যাম্প আগামীকাল থেকে কাজ করবে। আর রানিং টেস্টের ক্ষেত্রে নেক্সট টাইম ওয়েদারের ওপর ডিপেন্ড করবে। আর ক্রিকেটারদের উপস্থিত থাকার ওপর নির্ভর করবে। অনেকগুলো প্লেয়ার ‘এ’ টিমে যাবে, জাতীয় দলের প্রোগ্রামে। তো সময়টা বের করা হলে আবার প্লান করা হবে।

এদিকে গুঞ্জন উঠেছে টেস্ট ক্রিকেটে ফিরতে পারেন টাইগার পেসার তাসকিন আহমেদ। এ নিয়ে বিসিবির ফিজিও বলেন, ওর কাঁধের আগে যে ড্যামেজটা ছিল সেটা একই পর্যায়ে আছে, কোন পরিবর্তন হয়নি। যদি কাজ করে যায় নিয়মিত তাহলে এটা নিয়ে খেলতে পারবে টেস্ট।