মাদারীপুরে লোহার গেটচাপা পড়ে নৈশ প্রহরীর মৃত্যু

০৩ আগস্ট, ২০২৪

মাদারীপুরে বাজারে দায়িত্ব পালনকালে অসাবধানতাবসত শরীরের উপর ভারি লোহার গেট পড়ে এক নৈশ প্রহরীর মৃত্যু হয়েছে। পুলিশ ঘটনাস্থল পরিদর্শন করেছে।পুলিশ ও স্থানীয় সূত্রে জানা যায়, প্রতিদিনের মতো শুক্রবার রাতে জেলার শিবচর উপজেলার মাদবরচর ইউনিয়নের বেইলীব্রীজ বাজারের নৈশ প্রহরী আ: কাদির হাওলাদার (৫৫), সিরাজ বেপারী ও ঠান্ডু আকন নৈশ প্রহরীর দায়ীত্ব পালন করছিল।

শনিবার ভোররাত আনুমানিক সাড়ে ৪ টার দিক বাড়ি ফেরার আগ মূহুর্তে তিন জন আলাদাভাবে বাজারের প্রতিটি দোকানের তালা সঠিকভাবে আটকানো আছে কিনা তা যাচাই করছিল।

এসময় নৈশ প্রহরী আ: কাদির হাওলাদার মো: রাসেল খলিফার মালিকানাধীন খলিফা ইঞ্জিনিয়ারিং ওয়ার্কসপ এর সামনে গিয়ে দোকানের তালা যাচাই করছিল। এসময় অসাবধানতাবসত নিজের হাতের সাথে লেগে দোকানের সামনে রাখা প্রায় ৩ শ কেজি ওজনের লোহার বড় একটি গেইট নৈশ প্রহরী আ: কাদির হাওলাদারের শরীরের উপর পড়ে তাকে চাপা দেয়। এতে ঘটনাস্থলেই তার মৃত্যু হয়। অনেক সময় পাড় হলেও কাদির হাওলাদার ফিরে না আসায় অপর নৈশ প্রহরী সিরাজ বেপারী ও ঠান্ডু আকন তাকে খুঁজতে বাজারের অপর প্রান্তে গেলে খলিফা ইঞ্জিনিয়ারিং ওয়ার্কসপ এর সামনে লোহার গেইটের নিচে চাপা পড়া অবস্থায় তাকে দেখতে পেয়ে পুলিশ ও পরিবারের সদস্যদের খবর দেয়।

খবর পেয়ে শিবচর থানার এসআই আল-আমিন শেখসহ পুলিশের একটি দল ঘটনাস্থলে পৌছে নিহতের লাশ উদ্ধার করে শিবচর থানায় নিয়ে এসে আইনি প্রক্রিয়া শেষে পরিবারের কাছে লাশ হস্তান্তর করেছে। নিহত আ: কাদির হাওলাদার শিবচর উপজেলার মাদবরচর ইউনিয়নের বাখরের কান্দি গ্রামের মৃত মোসলেম হাওলাদারের ছেলে।

শিবচর থানার এসআই মো: আল-আমিন শেখ বলেন, খবর পেয়ে ঘটনাস্থলে গিয়ে নিহতের লাশ উদ্ধার করি। সিসিটিভি ফুটেজে দেখা যায় অসাবধানতাবসত লোহার গেটটি তার শরীরের উপর পড়ে যাওয়ায় তার মৃত্যু হয়েছে।

পরিবারের পক্ষ থেকে কোনো অভিযোগ না থাকায় আইনি প্রক্রিয়া শেষে নিহতের লাশ পরিবারের কাছে হস্তান্তর করা হয়েছে।