চট্টগ্রামে আমীর খসরুসহ ৫ বিএনপি নেতার বাসায় হামলা, আগুন

০৪ আগস্ট, ২০২৪

চট্টগ্রামে আওয়ামী লীগ নেতাদের বাসায় হামলার পর বিএনপি নেতাদের বাসায় পাল্টা হামলা হয়েছে বলে জানিয়েছে স্থানীয় বিএনপি নেতারা। তাদের অভিযোগ, এসব হামলা চালিয়েছে ছাত্রলীগ, যুবলীগ এবং স্বেচ্ছাসেবক লীগের নেতাকর্মীরা। শনিবার (৩ আগস্ট) রাতে এসব হামলা চালানো হয়।

বিএনপির সাবেক সহদপ্তর সম্পাদক ইদ্রিস আলী জানান, হামলাকারীরা বিএনপির স্থায়ী কমিটির সদস্য ও সাবেক মন্ত্রী আমীর খসরু মাহমুদ চৌধুরী মেহেদীবাগের বাসায় হামলা চালিয়ে গাড়িতে আগুন ধরিয়ে দেয়। সাবেক প্রতিমন্ত্রী মীর নাছির উদ্দিন ও তার ছেলে মীর হেলালের চট্টেশ্বরী রোডের বাসার নিচে থাকা গাড়ি ভাঙচুর করে। নগর বিএনপির সভাপতি এরশাদ উল্ল্যাহর পাঁচলাইশের বাসায় গাড়ি ভাঙচুর করে।

এছাড়া নগর বিএনপির সাবেক সভাপতি ডা. শাহাদাত হোসেনের বাদশা মিয়া চৌধুরী রোডের বাসায় ভাঙচুর করার পাশাপাশি প্যাকিং এ থাকা বিভিন্ন ফ্ল্যাট মালিকের অন্তত ২০টি গাড়ি ভাঙচুর করে আগুন লাগিয়ে দেয়।

ডা. শাহাদাত হোসেন বলেন, ‘আমি যে ভবনে থাকি সেখানে আমার একটি ফ্ল্যাট রয়েছে। বাকি ২০টি ফ্ল্যাটের মালিক সাধারণ মানুষ। ভবনের প্যাকিংয়ে থাকা সব গাড়ি ভাঙচুর করেছে ছাত্রলীগ, যুবলীগ ও স্বেচ্ছাসেবক লীগের সন্ত্রাসীরা। বাসায় আমি ছিলাম না। আমার মা ও বোন ছিল। তারা খুব উদ্বিগ্ন। সন্ত্রাসীরা আমার তিনতলার ফ্ল্যাটেও হামলা চালিয়ে কাচ ভাঙচুর করেছে।’

এর আগে, সন্ধ্যা সাড়ে ৬টার দিকে শিক্ষামন্ত্রী মহিবুল হাসান চৌধুরী নওফেল ও সিটি মেয়র রেজাউল করিম চৌধুরীর বাসা এবং চট্টগ্রাম-১০ আসনের সংসদ সদস্য মহিউদ্দিন বাচ্চুর রাজনৈতিক কার্যালয়ে হামলার ঘটনা ঘটেছে। এ সময় হামলাকারীরা ব্যাপক ভাঙচুর চালায়। এই হামলার জন্য বিএনপি-জামায়াতকে দায়ী করেছে সরকারি দল আওয়ামী লীগ।

চট্টগ্রাম-১০ আসনের সংসদ সদস্য মহিউদ্দিন বাচ্চুর রাজনৈতিক কার্যালয়ে ভাঙচুর ও অগ্নিসংযোগের ঘটনা ঘটে। 

সার্বিক আইনশৃঙ্খলা পরিস্থিতি নিয়ে জানতে চাইলে চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশ কমিশনার মো. সাইফুল ইসলাম বলেন, আমরা সবকিছু পর্যবেক্ষণ করে আইনগত ব্যবস্থা নিচ্ছি।