ইনজুরিতে শ্রীলঙ্কা শিবিরে এবার বড় ধাক্কা

০৪ আগস্ট, ২০২৪

তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজে ভারতের কাছে হোয়াইটওয়াশ হয়েছে শ্রীলঙ্কা। ওয়ানডে সিরিজে বদলা নেওয়ার সুযোগ ছিল স্বাগতিকদের। প্রথম ম্যাচে দাঁতে দাঁত চেপে লড়াইও করেছে লঙ্কানরা। কিন্তু সেই ম্যাচে কেউ জেতেনি। কলম্বোতে স্নায়ুক্ষয়ী ম্যাচে অবিশ্বাস্য টাই করে দুই দল।

আজ একই ভেন্যু আর. প্রেমাদাসা স্টেডিয়ামে ওয়ানডে সিরিজের দ্বিতীয় ম্যাচে মুখোমুখি হবে শ্রীলঙ্কা-ভারত। এই ম্যাচের আগে বড়সড় ধাক্কা খেল শ্রীলঙ্কা। হ্যামস্ট্রিংয়ের চোট নিয়ে সিরিজের বাকি দুই ম্যাচ থেকে ছিটকে গেছেন স্পিনিং অলরাউন্ডার ক্রিকেটার ওয়ানিন্দু হাসারাঙ্গা।

গত শুক্রবার প্রথম ওয়ানডে চলাকালীন ইনজুরিতে পড়েন হাসারাঙ্গা। ম্যাচে নিজের শেষ বলটি করতে গিয়ে বাঁ পায়ের হ্যামস্ট্রিংয়ে চোট পান তিনি। পরে এমআরআই স্ক্যান রিপোর্টে জানা যায় তার চোটের গভীরতা। মাঠের বাইরে ছিটকে যাওয়ার আগে দারুণ খেলেছেন হাসারাঙ্গা।

ম্যাচে ১০ ওভারে ৫৮ রানের বিনিময়ে তিন উইকেট নেন লঙ্কান তারকা। এ ছাড়া ৩৫ বলে ২৪ রানের মহামূল্যবান ইনিংস খেলেন হাসারাঙ্গা। এমন একজনকে হারানোটা শ্রীলঙ্কার জন্য বড় ধাক্কা বটে। শনিবার রাতে তার বদলি হিসেবে দলে নেওয়া হয়েছে ৩৪ বছর বয়সী লেগ স্পিনার জেফ্রি ভ্যান্ডারসেকে।

ভারতের বিপক্ষে সিরিজ শুরুর আগে এটা শ্রীলঙ্কা দলে ইনজুরির তৃতীয় ধাক্কা। এর আগে চোট নিয়ে মাঠের বাইরে চলে যান দুই পেসার দিলশান মদুশঙ্ক ও মাথিশা পাথিরানা। এ ছাড়া অসু্স্থতার কারণে আগেই সিরিজ থেকে ছিটকে গিয়েছিলেন আরেক পেসার দুষ্মন্ত চামিরা।

শ্রীলঙ্কা ওয়ানডে দল: চারিথ আসালাঙ্কা (অধিনায়ক), কুশল মেন্ডিস, পাথুম নিসাঙ্কা, আভিশকা ফার্নান্দো, নিশান মদুশঙ্ক, জানিথ লিয়ানাগে, কামিন্দু মেন্ডিস, সাদিরা সামারাবিক্রমা, চামিকা করুনারত্নে, জেফ্রে ভ্যান্ডারসে, মহেশ থিকসানা, আসিথা ফার্নান্দো, মাথিশা পাথিরানা, দিলশান মদুশঙ্ক, আকিলা ধনঞ্জয়া ও দুনিথ ওয়েলালাগে।