শেখ হাসিনার পদত্যাগে রাঙ্গাবালীতে জনতার বিজয় উল্লাস

০৫ আগস্ট, ২০২৪

ছাত্রজনতার গন অভ্যুত্থানের মুখে ক্ষমতা থেকে পদত্যাগ করে দেশ ছেড়েছেন শেখ হাসিনা।

আর এই খবর ছড়িয়ে পড়ার সাথে সাথে মিছিল নিয়ে উল্লাস করে রাঙ্গাবালীর সাধারণ মানুষ। মিছিল শেষে সবার মাঝে মিস্টি বিতরণ করা হয়েছে।

সোমবার (৫ আগস্ট) দুপুর নাগাদ ছাত্র জনতার আন্দোলনের মুখে শেখ হাসিনার পদত্যাগের খবর আসতেই উপজেলার চরমোন্তাজ স্লুইজ বাজারের রাস্তায় নেমে আসে শত শত ছাত্র ও সাধারণ মানুষ।

এ সময়ে ‘এই মুহূর্তে খবর এলো, শেখ হাসিনা পালিয়ে গেল’, ‘এই মুহূর্তে খবর এলো, স্বৈরাচারের পতন হলো’ প্রভৃতি স্লোগানে মুখরিত হয়ে ওঠে চারপাশ। আনন্দ মিছিলটি বাজারের বিভিন্ন জায়গা প্রদক্ষিণ করে সবার মাঝে মিস্টি বিতরণ করা হয়।

আনন্দ মিছিলে অংশগ্রহণকারীরা বলেন, দেশ আজ এক খুনি স্বৈরশাসকের হাত থেকে মুক্তি পেয়েছে। ১৫ বছরে দেশের বিরোধী রাজনৈতিক দলগুলো যা পারেনি ছাত্ররা আজ তা করে দেখিয়েছে। তবে এখানেই শেষ নয়, যারা নিরস্র ছাত্রদের গুলি করে মেরেছে তাদের প্রত্যেকেরই শাস্তি নিশ্চিত হতে হবে।

এর আগে অসহযোগ আন্দোলনের প্রথম দিনে সারাদেশে ব্যাপক সহিংসতা ও নিহতের ঘটনা ঘটে। এর প্রতিবাদে বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলন আজ সারা দেশ থেকে ঢাকা অভিমুখে যাত্রার কর্মসূচি পালন করে। লাখ লাখ ছাত্র জনতার সম্মিলিত এ যাত্রা গণভবন ঘেরাও করার আগেই পদত্যাগ করে হেলিকপ্টার যোগে দেশ ত্যাগ করেন শেখ হাসিনা।