রাষ্ট্রপতির সঙ্গে বৈঠক শেষে যা জানালেন জামায়াতের আমির

০৬ আগস্ট, ২০২৪

জামায়াত ইসলামের আমির ডা. শফিকুর রহমান জানিয়েছেন, যেকোনো সময় কারাবন্দি বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়া মুক্তি পেতে পারেন।

সোমবার (৫ আগস্ট) রাতে জামায়াত ইসলামের কেন্দ্রীয় কার্যালয়ে দলীয় নেতাকর্মী এবং সাংবাদিকদের সঙ্গে মতবিনিময়কালে তিনি এ তথ্য জানান।

শফিকুর রহমান বলেন, বঙ্গভবনে অন্তর্বর্তীকালীন সরকার গঠনের জন্য শিক্ষার্থীদের সঙ্গে আলোচনা, সংসদ বিলুপ্ত, গত জুলাই থেকে যারা মারা গেছেন তাদের নিয়ে শোক প্রস্তাব নিয়ে আলোচনা হয়েছে। পাশাপাশি এ সময়ে যারা আটক হয়েছেন তাদের মুক্তির বিষয় নিয়ে আলোচনা হয়েছে।

এর আগে শেখ হাসিনা পদত্যাগ করার পর দেশের উদ্ভূত পরিস্থিতিতে ক্ষমতা নিয়েছে সেনাবাহিনী। এখন নতুন করে অন্তর্বর্তীকালীন সরকার নিয়ে বিভিন্ন রাজনৈতিক দল, সুশীল সমাজের প্রতিনিধিরা প্রেসিডেন্টে মো. সাহাবুদ্দিনের সঙ্গে বৈঠক করছেন।

এদিন রাতে বঙ্গভবনে এই বৈঠকে বিএনপির পক্ষ থেকে মির্জা ফখরুল ইসলাম আলমগীর, মির্জা আব্বাস, জাতীয় পার্টির পক্ষে জি এম কাদের, মজিবুল হক চুন্নু, আনিসুল হক, শামীম পাটোয়ারী, জামায়াতের পক্ষে ডা. শফিকুর রহমান, শেখ মো. মাসুদ, নাগরিক ঐক্যের মাহমুদুর রহমান মান্না, হেফাজতে ইসলামের মামুনুল হক ও মুফতি মনির কাসেমী, বাংলাদেশ খেলাফতে মজলিসের মাওলানা জালাল উদ্দীন আহমদ, গণসংহতি আন্দোলনের জুনায়েদ সাকী, জমিয়তে উলামায়ে ইসলামের সৈয়দ ফজলুল করিম অংশ নেন।

বৈঠকে অংশ নেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের শিক্ষক ড. আসিফ নজরুল, মেজর জেনারেল (অব.) ফজলে রাব্বি, ফিরোজ আহমেদ, আশরাফুল আজম।