চাঁদপুরে ইউপি চেয়ারম্যান সেলিম ও তার ছেলেকে পিটিয়ে হত্যা

০৬ আগস্ট, ২০২৪

চাঁদপুর সদর উপজেলার লক্ষ্মীপুর মডেল ইউনিয়ন পরিষদের আলোচিত চেয়ারম্যান সেলিম খান ও তার ছেলে নায়ক শান্ত খান গণপিটুনিতে নিহত হয়েছেন। সোমবার (৫ আগস্ট) সোমবার নিজ এলাকা থেকে পালিয়ে যাওয়ার সময় বালিয়া ইউনিয়নের ফরক্কাবাদ বাজারে এসে জনরোষে পড়েন তিনি।

সেলিম খান ও তার ছেলের মৃত্যুর বিষয়টি নিশ্চিত করেন শান্তর শ্বশুর এম আই মমিন খান। তিনি বলেন, আমি এখন ঢাকায় আছি। তবে আমাকে এলাকার লোকজন ও আত্মীয়স্বজন খবরটি মোবাইলে জানিয়েছেন।

চাঁদপুর সদর মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. শেখ মুহসীন আলম বলেন, তাদের মৃত্যুর বিষয় আমরা জেনেছি। তবে আমাদের জানমালের নিরাপত্তার কারণে সেখানে যাইনি।

আওয়ামী লীগ সরকারের আমলে সেলিম খান চাঁদপুরের পদ্মা-মেঘনা নদীতে শত শত ড্রেজার দিয়ে অবৈধভাবে বালু উত্তোলন করে কোটি কোটি টাকার মালিক হন। এসব ঘটনায় তিনি জেলও খাটেন। দুদকে তাঁর বিরুদ্ধে মামলা চলমান।

সেলিম খান ২০১৮ সালে গড়ে তোলেন প্রযোজনা প্রতিষ্ঠান শাপলা মিডিয়া। একই বছরে শাকিব খান অভিনীত ‘আমি নেতা হবো’ চলচ্চিত্রের মাধ্যমে যাত্রা শুরু করে প্রতিষ্ঠানটি। এরপর বেশকিছু চলচ্চিত্র প্রযোজনা করেছেন তিনি।

২০১৯ সালে ঢালিউডে অভিষেক ঘটে শান্ত খানের। ‘প্রেম চোর’ সিনেমার মাধ্যমে বড় পর্দায় আসেন তিনি। এরপর ‘টুঙ্গিপাড়ার মিয়া ভাই’ সিনেমায় অভিনয় করেন তিনি। বর্তমানে শান্তর বেশ কয়েকটি সিনেমা রয়েছে মুক্তির অপেক্ষায় আছে।