পাকিস্তানের উদ্দেশে যেদিন দেশ ছাড়বেন ক্রিকেটাররা

০৬ আগস্ট, ২০২৪

বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনকে কেন্দ্র করে উত্তাল পুরো দেশ। যার প্রভাব পড়েছে দেশের ক্রিকেটেও। ফলে পাকিস্তান সিরিজকে কেন্দ্র করে ক্রিকেটারদের অনুশীলন করার কথা থাকলেও, তা স্থগিত করতে বাধ্য হয়েছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)।

এতে অনেকের মনে শঙ্কা জেগেছিল সিরিজটিতে অংশ নিতে টাইগাররা নির্ধারিত সময়ের মধ্যে দেশ ছাড়তে পারবেন কিনা। তবে বিসিবির ক্রিকেট অপারেশনের একটি সূত্র নিশ্চিত করেছে, পূর্বনির্ধারিত সময়েই পাকিস্তানের উদ্দেশে দেশ ছাড়বে ক্রিকেটাররা।

বিসিবি সূত্র জানিয়েছে, বাংলাদেশ ‘এ’ দল ও জাতীয় দল পূর্ব নির্ধারিত সূচিতেই পাকিস্তান যাবে। জাতীয় দলের পাকিস্তানে টেস্ট খেলতে যাওয়ার কথা ১৬ আগস্ট। মানে এখনো ১০ দিন বাকি। তবে ‘এ’ দলের ইসলামাবাদ যাত্রার সময় ঘনিয়ে এসেছে। সময় বেশি নেই।

‘দুটি ৪ দিনের ম্যাচ এবং তিনটি ওয়ানডে খেলতে আগামীকাল মঙ্গলবার (৬ আগস্ট) সকালেই পাকিস্তানের উদ্দেশে দেশ ছাড়বে বাংলাদেশ ‘এ’ দল।’

সূত্রটি জানিয়েছে, দেশে বিরাজমান পরিস্থিতি নিবিড়ভাবে পর্যবেক্ষণ করা হচ্ছে। অবস্থার উন্নতি ঘটলেই জাতীয় দলের অনুশীলন শুরু হবে মিরপুর শেরে বাংলা ক্রিকেট স্টেডিয়ামে।

অন্যদিকে বাবর আজমদের বিপক্ষে দুই ম্যাচে টেস্ট সিরিজ খেলতে আগামী ১৭ আগস্ট দেশ ছাড়ার কথা রয়েছে সাকিব-শান্তদের। তবে ‘এ’ দলের সঙ্গে আগেই পাকিস্তানে যাবেন বাংলাদেশ টেস্ট দলের ৪ সদস্য মুশফিকুর রহিম, মুমিনুল হক, মাহমুদুল হাসান জয় ও শাহাদাত হোসেন দিপু।

প্রথম ৪ দিনের ম্যাচ খেলেই রাওয়ালপিন্ডি চলে যাবেন মুশফিক, মুমিনুল, জয় ও দিপুরা। তারপর বাংলাদেশ জাতীয় দল পাকিস্তান গেলে এই ৪ ক্রিকেটার ‘এ’ দল থেকে মূল দলের সঙ্গে যুক্ত হবেন।