আমুর বাসভবনে মিলল লাগেজ ভর্তি টাকা ও বিদেশি মুদ্রা

০৬ আগস্ট, ২০২৪

প্রধানমন্ত্রীর পদ থেকে সরে দাঁড়িয়ে শেখ হাসিনার দেশত্যাগের খবর শুনে ঝালকাঠিতে সংসদ সদস্য ও ১৪ দলের মুখপাত্র আমির হোসেন আমুর বাড়িতে অগ্নিসংযোগ করে বিক্ষুব্ধ জনতা। খবর পেয়ে ফায়ার সার্ভিসের সদস্যরা আগুন নিয়ন্ত্রণে আনতে গিয়ে ওই বাসভবন থেকে বিদেশি মুদ্রাসহ প্রায় ৫ কোটি টাকা উদ্ধার করেছে সেনাবাহিনী ও পুলিশ।

সোমবার (৫ আগস্ট) বেলা সাড়ে তিনটায় শহরের প্রাণকেন্দ্র রোনালসে রোডে এ ঘটনা ঘটে।

পুলিশ জানায়, সোমবার দিবাগত রাত সাড়ে ১২টার দিকে ঝালকাঠি শহরের রোনালসে রোডে আমির হোসেন আমুর বাসভবনে আগুন নেভাতে এসে ফায়ার সার্ভিসের সদস্যরা টাকাভর্তি কয়েকটি লাগেজ দেখতে পান। পরে বিষয়টি সেনাবাহিনী ও পুলিশকে জানালে তারা এসে লাগেজ ভর্তি এই টাকা উদ্ধার করেন। এরমধ্যে থেকে তারা গণনা করে একটি লাগেজে অক্ষত এক কোটি এবং অপর লাগেজগুলো থেকে গণনা করে আংশিক পোড়া দুই কোটি ৭৭ লাখ টাকা উদ্ধারের বিষয়টি নিশ্চিত করেন।

এছাড়া, ডলার, ইউরোসহ বিভিন্ন দেশের প্রায় এক কোটি টাকা মূল্যমানের মুদ্রা পাওয়া গেছে বলেও জানায় পুলিশ।

ঝালকাঠি ফায়ার সার্ভিসের স্টেশন মাস্টার মো. শফিকুল ইসলাম জানান, ভবনটির তৃতীয় তলার কক্ষে অনেকগুলো কম্বলে লাগা আগুন নেভানোর সময় কিছু টাকার বান্ডিল বেড়িয়ে আসে। এর সঙ্গে কয়েকটি লাগেজও পাওয়া যায়। এরপরে বিষয়টি জেলা প্রশাসককে জানানো হয়। তারপর সেনাবাহিনী ও পুলিশকে খবর দিলে তারা এসে টাকাগুলো উদ্ধার করে।