ম্যানচেস্টার সিটি ছেড়ে যেখানে যাচ্ছেন আলভারেজ

০৬ আগস্ট, ২০২৪

গত মৌসুম শেষ হওয়ার পর থেকেই গুঞ্জনটা শোনা যাচ্ছিল। যেটি এখন বাস্তবে পরিণত হওয়ার অপেক্ষায়। ম্যানচেস্টার সিটি ছাড়তে চলেছেন বিশ্বকাপজয়ী আর্জেন্টাইন ফরওয়ার্ড জুলিয়ান আলভারেজ। আজ সোমবার এমন খবর চাউর হয়েছে ব্রিটিশ মিডিয়া। সিটি ছেড়ে স্প্যানিশ ক্লাব অ্যাটলেটিকো মাদ্রিদে পাড়ি জমাতে যাচ্ছেন আলভারেজ। ‍দুই ক্লাবের মধ্যে মৌখিক সমঝোতা হয়েছে। কিছু বিষয়ের কারণে চুক্তিতে দেড়ি হচ্ছে। 

আর্জেন্টাইন তারকারও আগ্রহ আছে স্প্যানিশ ফুটবলে আসার। অপেক্ষা এখন আনুষ্ঠানিক ঘোষণার। পেশাদার ফুটবল ক্যারিয়ারে দলীয়ভাবে সম্ভাব্য সবকিছুই জিতেছেন আলভারেজ। ম্যানচেস্টার সিটির জার্সিতে দুই বছরের অধ্যায়ে ত্রিমুকুটসহ মোট ছয়টি শিরোপার স্বাদ পেয়েছেন ২৪ বছর বয়সী আর্জেন্টাইন ফরওয়ার্ড। এর মধ্যে দুটি চ্যাম্পিয়নস লিগ ও একটি ইংলিশ প্রিমিয়ার লিগের ট্রফি আছে।

আলভারেজের উত্থান আর্জেন্টাইন ক্লাব রিভার প্লেট থেকে। ২০১৮ সালে স্বদেশি এই ক্লাবের জার্সিতেই পেশাদার ফুটবলে অভিষেক হয় তার। আর্জেন্টাইন ঘরোয়া ক্লাব ফুটবলে চার বছর সময় কেটেছে এই ফরওয়ার্ডের। ২০২২ সালে ম্যানচেস্টার সিটিতে যোগ দেন আলভারেজ।

সম্প্রতি সিটি কোচ পেপ গার্দিওলাকে আলভারেজের ভবিষ্যত নিয়ে প্রশ্ন করা হয়েছিল। উত্তরে সিদ্ধান্তটা আর্জেন্টাইন শিষ্যের ওপরই ছেড়ে দিয়েছিলেন স্প্যানিশ কোচ। তবে আলভারেজ চলে যেতে চাইলে সিটি কোনো বাধা দেবে না বলেও জানান গার্দিওলা।

সিটির প্রধান কোচ বলেছিলেন, ‘সিদ্ধান্তটা ওকেই নিতে হবে। গুরুত্বপূর্ণ সময়ে ও আমাদের সঙ্গে থাকতে চায়। আমাদের দলে অনেক তরুণ ফুটবলার আছে। ওরাও দলের গুরুত্বপূর্ণ সময়ে অবদান রাখতে চায়। দলে সুযোগ পেতে চায়।’