বাংলাদেশ সিরিজের জন্য পাকিস্তানের শক্তিশালী দল ঘোষণা

০৭ আগস্ট, ২০২৪

বাবর-রিজওয়ানদের বিপক্ষে দুই ম্যাচের টেস্ট সিরিজ খেলতে চলতি মাসের ১৭ তারিখ দেশ ছাড়ার কথা রয়েছে টাইগারদের। এই সিরিজকে সামনে রেখে ১৭ সদস্যের স্কোয়াড ঘোষণা করেছে পাকিস্তান ক্রিকেট বোর্ড (পিসিবি)। যেখানে সহ-অধিনায়ক হিসেবে শাহিন শাহ আফ্রিদিকে সরিয়ে দায়িত্ব দেওয়া হয়েছে বাঁহাতি ব্যাটার সৌদ শাকিলকে।

বুধবার (৭ আগস্ট) এক বিবৃতে স্কোয়াড ঘোষণা করেছে পিসিবি। বাংলাদেশ সিরিজ দিয়ে দীর্ঘ ১৩ মাস পর টেস্টে ফিরছেন পেসার নাসিম শাহ।

তবে টেস্ট স্কোয়াড থেকে বাদ পড়েছেন ইমাম উল হক, ফাহিম আশরাফ, সাজিদ আলী, নোমান আলী ও মোহাম্মদ নওয়াজ। আর ইনজুরিতে থাকায় নেই হাসান আলী ও মোহাম্মদ ওয়াসিম জুনিয়র। তবে ঘরোয়া ক্রিকেট ও পাকিস্তান শাহিনসের হয়ে দুর্দান্ত পারফরম্যান্স করে ডাক পেয়েছেন পেসার মোহাম্মদ আলী, ব্যাটার কামরান গুলাম ও মোহাম্মদ হুরাইরা।

এই সিরিজকে সামনে রেখে আগামী ১১ আগস্ট থেকে প্রধান কোচ জেসন গিলেস্পি ও সহকারী কোচ আজহার মাহমুদের অধীনে ট্রেনিং ক্যাম্প শুরু করবে ‘দ্য ম্যান ইন গ্রিনরা’।

প্রথম টেস্ট হবে ২১ আগস্ট, রাওয়ালপিন্ডি ক্রিকেট স্টেডিয়ামে। দ্বিতীয়টি হবে করাচিতে, ৩০ আগস্ট থেকে।

পাকিস্তানের স্কোয়াড: শান মাসুদ (অধিনায়ক), সৌদ শাকিল (সহ-অধিনায়ক), আমির জামাল (ফিট হলে), আব্দুল্লাহ শফিক, আবরার আহমেদ, বাবর আজম, কামরান গুলাম, খুররাম শেহজাদ, মীর হামজা, মোহাম্মদ আলী, মোহাম্মদ হুরাইরা, মোহাম্মদ রিজওয়ান, নাসিম শাহ, সাঈম আইয়ুব, শাহিন শাহ আফ্রিদি, সালমান আলী আঘা ও সরফরাজ আহমেদ।