এবার ভাঙচুরের শিকার স্টার সিনেপ্লেক্স

০৭ আগস্ট, ২০২৪

রাজশাহীর বঙ্গবন্ধু হাই-টেক পার্কে গত বছর সপ্তম শাখা চালু করে স্টার সিনেপ্লেক্স। গতকাল রাতে ভাঙচুরের শিকার হয়েছে এই সিনেমা হলটি। শেখ হাসিনার পদত্যাগের পর সারা দেশে ভাঙচুর ও তান্ডবে ক্ষতিগ্রস্ত প্রথম সিনেমা হল এটি।

প্রেক্ষাগৃহ ধ্বংসের খবরটি গণমাধ্যমকে নিশ্চিত করেছেন স্টার সিনেপ্লেক্সের জ্যেষ্ঠ ব্যবস্থাপক মেসবাহউদ্দিন আহমেদ। তিনি বলেন, ‘রাজশাহীতে বঙ্গবন্ধু হাইটেক পার্কে আমরা স্টার সিনেপ্লক্সের একটা শাখা চালু করেছিলাম। সেটি রাজশাহী শহর থেকে বেশ দূরে, বঙ্গবন্ধু হাইটেক পার্কে। দুর্বৃত্তরা হাইটেক পার্কে হামলা করেছিল। রেহাই পায়নি স্টার সিনেপ্লেক্সও।’

গণমাধ্যমের হাতে আসা ছবিতে দেখা গেছে, ভেঙে তছনছ করে ফেলা হয়েছে হলটি। পর্দার এলইডি ভেঙে ছড়িয়ে ছিটিয়ে পড়ে আছে হলজুড়ে।

এদিকে সিনেমা হলে হামলা ও ভাঙচুরের ঘটনায় চলচ্চিত্র সংশ্লিষ্টরা ক্ষোভ প্রকাশ করেছেন। নির্মাতা দেবাশীষ বিশ্বাস ফেসবুকে লিখেছেন, সিনেমা দেখা মহাপাপ! প্রেক্ষাগৃহ হারাম! সিনেমা নির্মাতারা পাপিষ্ঠ – এটাই কি হবে নতুন বাংলাদেশের স্লোগান?

২০০৪ সালের ৮ অক্টোবর রাজধানীর পান্থপথের বসুন্ধরা শপিং কমপ্লেক্সে দেশের প্রথম মাল্টিপ্লেক্স সিনেমা হল ‌স্টার সিনেপ্লেক্স যাত্রা শুরু করে। বর্তমানে ঢাকায় ৫টি শাখা রয়েছে প্রতিষ্ঠানটির। এ ছাড়া চট্টগ্রাম ও রাজশাহীতেও চালু হয়েছিল স্টার সিনেপ্লেক্সের শাখা। নতুন আরও বেশ কয়েকটি শাখা খোলার ঘোষণা দিয়েছিলেন প্রতিষ্ঠানটির চেয়ারম্যান মাহবুব রহমান।