খালেদা জিয়ার প্রতি ভক্তের বিরল ভালোবাসা

০৯ আগস্ট, ২০২৪

বিএনপির চেয়ারপারসন বেগম খালেদা জিয়াকে মিথ্যা মামলায় হাসিনা সরকার কারাবন্দি করার পর মন ভেঙে যায় তার ভক্ত মোজাম্মেল হকের ৫৩ )। মৌন প্রতিবাদে প্রতিজ্ঞা করেন নিজের মাথার চুল আর কাটবেন না। পাবনার চাটমোহর উপজেলার মথুরাপুর ইউনিয়নের ভাদড়া গ্রামের মৃত ইন্তাজ আলী মোল্লার ছেলে। মনে-প্রাণে একজন বিএনপিকর্মী।

খালেদা জিয়া কারামুক্ত হওয়ার ঘোষণা আসার পর নিজের প্রতিজ্ঞা ভেঙে মাথার চুল কাটলেন মোজাম্মেল। বুধবার সেলুনে গিয়ে মাথার চুল কেটে নিজের প্রতিজ্ঞা পূরণ করেন তিনি। আলাপকালে মোজাম্মেল হক বলেন, বিএনপিকে আমি ভালোবাসি। এক সময়ে আমি ছাত্রদলের কর্মী হয়ে রাজনীতি করেছি। এই দলটি আামার রক্তে মিশে আছে।

দলের নেত্রীকে আমি মায়ের মতো শ্রদ্ধা করি। সেই নেত্রীকে স্বৈরাচার শেখ হাসিনা সরকার যখন মিথ্যা মামলায় কারাবন্দি করলো তখন নিজেকে আর ধরে রাখতে পারছিলাম না।

ওই সময় প্রতিবাদ জানানোরও কোনো ভাষা ছিল না উল্লেখ করে মোজাম্মেল হক বলেন, আমি সিদ্ধান্ত নিই, আমার নেত্রী যতদিন কারামুক্ত না হবেন, ততদিন আমি আমার মাথার চুল কাটবো না। অনেকেই বলতো মাথার চুল বড় রাখছি কেন। কিন্তু কাউকে বলতে পারিনি। অবশেষ আমার নেত্রী মুক্ত হয়েছেন। তাই বুধবার মাথার চুল কেটে আমি আমার প্রতিজ্ঞা ভেঙেছি।